এবার সাংবাদিকের ফলজ, বনজসহ, সবজি বাগান কেটেছে দূর্বৃত্তরা কুষ্টিয়ায়

kustia.jpg

দেশের তথ্য ডেস্ক কুষ্টিয়া প্রতিনিধি :-  কুষ্টিয়ায় দৈনিক আমার সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি নজরুল ইসলাম মুকুলের জমির উপর লাগান মূল্যবান ফলজ, বনজ, শাক-সবজি বাগান কেটে ফেলেছে এলাকার অস্ত্রধারী দূর্বৃত্তরা।

শুধু বাগান ধ্বংশ করেই ক্ষ্যান্ত হয়নি তারা ৫ ফুট উচু ২শ ফুট স্টিল তারের নেট ও টিউবওয়েল খুলে নিয়ে পালিয়ে যায়। যাবার সময় সীমানা পিলার ও সিমেন্টের খুটি ভাংচুর করেছে। যার ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ২ লাখ টাকা। এ ব্যাপারে নজরুল ইসলাম মুকুল কুষ্টিয়া মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

সাংবাদিক নজরুল ইসলাম মুকুল জানায়, তার বাড়ির পাশে কুষ্টিয়া পৌরসভার ১৬ নং ওয়ার্ডের বাড়াদী গ্রামের মধ্যপাড়ায় ৭শতক জমি জেলা প্রশাসন থেকে ১৯৮৪ সালে লিজ নিয়ে এ যাবত ভোগ দখলে আছে। এর মধ্যে চলতি বছরে মার্চ মাসের দিকে ওই জমির পাশে প্রায় ৩ কাঠা জমি খরিদ করে ভোগ দখল করছে।

এই জমির উপর আম, কাঁঠাল, আমড়া, বেল, করমচা, পেঁপে গাছ লাগিয়েছে। এছাড়া বিভিন্ন ধরনের শাক-সবজি রোপণ করে আসছে। যাতে এই বাগানে ফসল জন্মাতে না পারে তাই জমির পাশের বাড়ির পরিবার নানা ধরনের ক্ষতি করে। ছাগল দিয়ে ওই সব গাছগাছালি খাইয়ে দেয়া। এক পর্যায় সাংবাদিক তাদের বহুবার সর্তক করে তাতে কাজ হয় না।

১৯ জুলাই সকালে সাংবাদিকের ছেলে ও ছেলের স্ত্রীকে বাগান থেকে সবজি আনতে গেলে আমেনা ও তার ছোট বোন আয়েশা তাদেরকে হত্যার হুমকীসহ নানা প্রকারের ক্ষতির হুমকী দেয়। এ ব্যাপারে গত ১৯ জুলাই কুষ্টিয়া মডেল থানায় তাদের বিরুদ্ধে লিখিত অভিযোগও দায়ের করা হয়।

থানা থেকে তদন্ত কর্মকর্তা ঘটনাস্থলে যায় এবং তার প্রমাণও পান। এতে করে তারা আরো ক্ষিপ্ত হয়ে উঠে এবং এলাকার প্রভাবশালী সন্ত্রাসীদের সহযোগিতায় শুক্রবার (২১ জুলাই) ভোরে তার জমির উপর থাকা সমস্ত গাছগাছালি, সবজি বাগানসহসব কিছু কেটে লুট করে নিয়ে যায়।

Share this post

PinIt
scroll to top