এবার ভারত-পাকিস্তান তিনবার মুখোমুখি হতে পারে এশিয়া কাপে ।

india-bangladesh.webp

দেশের তথ্য ডেস্ক  :-  বুধবার প্রকাশিত হলো হাইব্রিড মডেলের এশিয়া কাপের সূচি। আগামী ২ সেপ্টেম্বর পাকিস্তানের বিপক্ষে গ্রুপের ম্যাচে লড়বে ভারত। দুই দেশ ফাইনালে উঠলে এশিয়া কাপেই তিনবার মুখোমুখি হতে পারে তারা। আবার বিশ্বকাপেও দুই দলের মুখোমুখি লড়াই রয়েছে।

আগামী দিনে ভারতের সূচি নিয়ে উত্তেজিত কোচ রাহুল দ্রাবিড়।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্ট শুরুর আগেই ত্রিনিদাদ থেকে দ্রাবিড় জানালেন, পাকিস্তানের বিপক্ষে ফাইনাল হলে দারুণ ব্যাপার হবে। বোর্ডের টুইটারে দেওয়া একটি ভিডিও বার্তায় দ্রাবিড় বলেন, ‘এশিয়া কাপের সূচি দেখে যা বুঝলাম তাতে সুপার ফোরের যোগ্যতা অর্জন করলে তবেই পাকিস্তানের বিরুদ্ধে তিনবার খেলা যাবে। তাই আমরা একটা ধাপ ধরে ধরে এগোতে চাই।

আগে থেকেই বেশি ভাবনাচিন্তা করে নিজেদের চাপে ফেলতে চাই না। একেকটা ম্যাচ ধরে এগোতে হবে।’
ভারতীয় কোচ আরো বলেন, ‘প্রথম দুটি ম্যাচে পাকিস্তান এবং নেপালের বিরুদ্ধে খেলতে হবে। এখন সেই ম্যাচের দিকে ফোকাস করা উচিত।

ভালো ক্রিকেট খেলে সেই দুটো ম্যাচে জিততে হবে। এর পর দেখার যে প্রতিযোগিতায় আমরা কোথায় থাকি। যদি পাকিস্তানের বিপক্ষে সত্যিই তিনবার খেলার সুযোগ আসে তাহলে খুব ভালো হয়। কিন্তু সেটা করতে গেলে আমাদের ফাইনালে উঠতে হবে। আশা করি পাকিস্তানও ফাইনাল খেলবে।

শুধু ফাইনালে ওঠাই নয়, ট্রফি জেতাই মূল লক্ষ্য দ্রাবিড়ের, ‘দারুণ কয়েকটা ম্যাচ হওয়ার অপেক্ষায় রয়েছি। ফাইনাল পর্যন্ত ভালো খেলতে চাই এবং ট্রফি জিততে চাই।’

নেপালের সঙ্গে এশিয়া কাপের ‘এ’ গ্রুপে রয়েছে ভারত ও পাকিস্তান। ভারত ও পাকিস্তান দ্বিতীয় রাউন্ডে গেলে সুপার ফোরে মুখোমুখি হবে তারা। আর রোহিত-বাবররা ফাইনালে উঠলে একই আসরে তিনবার দেখা যাবে ভারত-পাকিস্তান ম্যাচ।

Share this post

PinIt
scroll to top