মানুষের মনে নির্বাচনকেন্দ্রিক উৎফুল্লতা নেই : তৃণমূল বিএনপি প্রার্থী

bnp-pratte.webp

দেশের তথ্য ডেস্ক ঢাকা প্রতিনিধি :- জাতীয় সংসদের ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান ভোট কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন, এখন পর্যন্ত যতগুলো কেন্দ্রে গিয়েছি সবগুলোতেই ভোটারের উপস্থিতি খুবই কম। এটা আশাব্যঞ্জক না। আমার মনে হয় নির্বাচনের প্রচার-প্রচারণা কম ছিল। আর পাঁচ ছয় মাসের নির্বাচন তো, এ কারণে মানুষের মনে নির্বাচনকেন্দ্রিক উৎফুল্লতা দেখা যাচ্ছে না।

আজ রবিবার সকাল ৯টার দিকে ঢাকা সেনানিবাসের শিশু মঙ্গল আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিজের ভোট প্রয়োগ করে তিনি এ কথা বলেন। তার প্রতীক সোনালী আশ।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে শেখ হাবিবুর রহমান বলেন, নির্বাচনে ভোটার না আসলে, এটা একটা প্রার্থীর জন্য দুঃখজনক। আর এখানে যে পরিমাণ অর্থ ব্যয় করতে হয়, সেটা এমন ভোটার শূন্য নির্বাচনের সঙ্গে সঙ্গতিপূর্ণ না।

নির্বাচনে কিন্তু প্রচুর খরচ হয়।
অনলাইন ভোটিং সিস্টেমের পরামর্শ দিয়ে তিনি আরো বলেন, আমি নির্বাচন কমিশনকে বলেছিলাম, আপনারা অনলাইন ভোটার সিস্টেম চালু করেন। কারণ অনলাইন ভোটিং সিস্টেম ছাড়া এই সমস্যার সমাধান হবে না। অনেক সময় অনেক স্থানীয় প্রভাবশালীরা বলেন, আপনার এজেন্ট হবেন না।

তখন রাতারাতি পরিবর্তন হয়ে যায়। এই কারণে অনেক এজেন্ট দিতে পারে নাই।
আপনি প্রার্থী হিসেবে এরকম কোনো চাপ অনুভব করছেন কি না জানতে চাইলে তিনি বলেন, ওরকমভাবে যে আমার ওপর চাপ সৃষ্টি হয়েছে, তা হয় নাই। বিচ্ছিন্ন ঘটনা তো দু-একটা থাকবেই, সেটা তো আমরা মেনেই নেই।

Share this post

PinIt
scroll to top