মোংলায় তলা ফেটে দূর্ঘটনার কবলে কয়লা বোঝাই লাইটার

-জাহাজ.png

মোংলা প্রতিনিধি।। বাগেরহাটের মোংলা বন্দরের হারবাড়িয়া এলাকায় এমভি ইশরা মাহমুদ নামক একটি লাইটার জাহাজের তলা ফেটে গেছে। শনিবার(২৪ ফেব্রয়ারী) সকালে কয়লা বোঝাই করে মোংলা থেকে যশোরের নওয়াপাড়া যাওয়ার পথে পশুর চ্যানেলের কানাইনগর এলাকায় আসলে ডুবোচরে আটকে জাহাজটির তলা ফেটে যায়। এসময় জাহাজে থাকা নাবিক ও কর্মচারীরা সাতরে নিরাপদ স্থানে আশ্রয় নেয়। জাজাজটির ডুবে যাওয়া এড়াতে লাইটারে করে কয়লা খালাস করা হচ্ছে। জাহাজটিতে ৯৫০ মেট্রিকটন কয়লা ছিল।

বাংলাদেশ লাইটার শ্রমিক এসোসিয়েশন মোংলা শাখার সহসভাপতি মাইনুল হোসেন মিন্টু বলেন, পশুর চ্যানেলের কানাইনগর এলাকায় আসলে ডুবোচরে আটকে তলা ফেঁটে যায় লাইটারটির। দ্রুত চালক নৌযানটিকে নদীর তীরে উঠিয়ে দেয়। এতে লাইটারটি ডুবে যাওয়া থেকে রক্ষা পায়।

লাইটারটির পরিচালক মোঃ সাকির জানান, ডুবোচরে আটকে যাওয়ার কারনে নৌযানের কোথাও ফাটল দেখা দিয়েছে। এতে করে পানি ডুকতে শুরু করে। তাই নদীর চরে রেখে সেখান থেকে অন্য একটি বার্জে কয়লা অপসারন করে ফেলা হচ্ছে।

মোংলা বন্দর কতৃপক্ষের হারবার মাস্টার ক্যাপটেন শাহীন মজিদ বলেন, লাইটার দূর্ঘটনার কারনে বন্দর চ্যানেলে জাহাজ বা নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে।

Share this post

PinIt
scroll to top