মেট্রো পুলিশ লাইন্স হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় কেএমপি কমিশনার

FB_IMG_1708015181458.jpg

দেশের তথ্য ডেস্ক: ১৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকাল ০৩:০৫ এ বয়রাস্থ কেএমপি পুলিশ লাইন্স মাঠে আয়োজিত মেট্রো পুলিশ লাইন্স হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান-২০২৪ এ প্রধান অতিথি হিসেবে কেএমপি’র পুলিশ কমিশনার জনাব মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা মহোদয় উপস্থিত থেকে ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন ঘোষণা ও পুরস্কার বিতরণ করেন।

কেএমপি’র পুলিশ কমিশনার মহোদয় উপস্থিত সকলকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে বক্তব্য প্রদান করেন। তিনি বক্তব্যে বলেন, “Education is the harmonious development of body mind and soul. ক্রিড়াই শক্তি ক্রিড়াই বল। আমরা সবাই জানি ক্রিড়া ও শিক্ষা অঙ্গাআঙ্গিক ভাবে জড়িত। একজন মানুষকে সুস্থ থাকতে হলে অবশ্যই শারীরিকভাবে ফিট থাকতে হয়। এক্ষেত্রে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নাই। শিক্ষা যে শুধু মানসিক বিকাশ ঘটায় তা নয় আমাদের স্বাস্থ্যও ভালো রাখে।খেলার মাঠ থেকেই মানুষ শেখে হেরে গেলে আবার কিভাবে ঘুরে দাঁড়াতে হয়। পরাজয় জীবনেরই একটা অংশ। সুতরাং জেতার পাশাপাশি হেরে গেলেও ঘুরে দাঁড়ানোর যে শিক্ষা সেটি খেলার মাঠ থেকেই সন্তানেরা পেয়ে থাকে। এজন্য আমাদের সন্তানদের খেলাধুলার ব্যবস্থা থাকা একান্ত আবশ্যক। সকল অভিভাবকদের উদ্দেশ্যে বলব আপনারদের সন্তানদের খেলাধুলার সুযোগ সৃষ্টি করে দেন। আমাদের আজকের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন আমাদের সন্তানদেরকে শারীরিক ও মানসিক ভাবে সুস্থ্য করে তুলবে এটাই আমার প্রত্যাশা। সাইবার ক্রাইম ও মাদক বর্তমান সমাজের মারাত্মক ব্যাধি। এই ব্যাধি দূর করতে আমাদের সকলকে একযোগে কাজ করে যেতে হবে, তা না হলে আমাদের আগামী প্রজন্ম ধ্বংসের মুখে পতিত হবে। ইভটিজিং রোধে ইতোমধ্যেই আমরা খুলনা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছি যাতে কোন বাখাটে স্কুল-কলেজগামী ছাত্রীদের উত্যক্ত করতে না পারে। আমাদের ছেলে মেয়েরা যেন মোবাইলে গেমস ও পর্ণগ্রাফিতে আসক্ত হয়ে না পড়ে সেদিকে অভিভাবক ও শিক্ষকদের তীক্ষ্ণ দৃষ্টি রাখতে হবে। খেলাধুলার ভিতরে সন্তানেরা নিজেদেরকে ব্যস্ত রাখলে মাদক, ইভটিজিং কিংবা বিপদে যাওয়ার সম্ভাবনা খুবই কমই থাকে খেলাধুলার মাধ্যমে যেমন মানসিক বিকাশ ঘটে তেমনি শিশু কিশোরেরা পারস্পরিক সহমর্মিতা ও শ্রদ্ধাবোধ বৃদ্ধি পায়। সুতরাং খেলাধুলা চর্চার কোন বিকল্প নাই। আগামী প্রজন্মকে যদি আমরা মুক্তিযুদ্ধ চেতনায় ও অসাম্প্রদায়িক ভাবে গড়ে তুলি তাহলে আগামীর র্স্মাট বাংলাদেশ গড়া সহজতর হবে বলে আমার দৃঢ় বিশ্বাস। আজকের খেলাধুলায় অংশগ্রহণ করে যারা বিজয়ী ও বিজিত হয়েছে প্রত্যেকে আমার অন্তরের স্থল থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।”

 

এ সময় কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) জনাব মোছাঃ তাসলিমা খাতুন; ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত জনাব মোল্লা জাহাঙ্গীর হোসেন; ডেপুটি পুলিশ কমিশনার (সদর) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত জনাব মোহাম্মদ আনোয়ার হোসেন; ডেপুটি পুলিশ কমিশনার (ডিবি) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত জনাব বি.এম নুরুজ্জামান, বিপিএম; ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) জনাব মোহাম্মদ তাজুল ইসলাম; ডেপুটি পুলিশ কমিশনার (এফএন্ডবি) জনাব শেখ মনিরুজ্জামান মিঠু; ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব মনিরা সুলতানা এবং ডেপুটি পুলিশ কমিশনার (আরসিডি) জনাব শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী-সহ পুলিশ কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

Share this post

PinIt
scroll to top