বেনাপোলে ভারত থেকে আসা বন্ধন এক্সপ্রেস ট্রেনে ফেলে যাওয়া বিটেক্স মলম সহ চোরাকারবারী আটক।

atok.webp

মিলন হোসেন বেনাপোল-
বন্ধন এক্সপ্রেস ট্রেন ভারত থেকে বাংলাদেশে প্রবেশের পর স্টেশন পৌছানোর আগেই ট্রেনে থাকা ল্যাগেজ পাটিরা জানালা দিয়ে বিভিন্ন চোরাচালানী পন্য ফেলা শুরু করে।আর এ সকল ল্যাগেজ গুলো নেওয়ার জন্য আগে থেকেই যার যার লোক অপেক্ষা করে থাকেন।
আজ বৃহস্পতিবার ট্রেন বাংলাদেশে প্রবেশের সাথে সাথে শুরু হয় মালামাল ফেলা। এ সময় বিজিবি ৮০ হাজার টাকার মূল্যের বিটেক্স মলম সহ শাহ জালাল টুটুল (১৯)নামে এক চোরাচালানীকে আটক করেন।সে বেনাপোল পোর্ট থানার ছোট আঁচড়া গ্রামের মতিয়ার রহমানের ছেলে।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক আমদানি কারক জানান,ট্রেনে প্রচুর পরিমাণ মালামাল আসে কিন্তু কাস্টমস আটক করতে পারে না কারন স্টেশনে ট্রেন যাওয়ার আগেই সব মালামাল ফেলা দেওয়া হয়।ট্রেন বাংলাদেশে প্রবেশের পর জিরো পয়েন্টে থেকে স্টেশন প্রায় ২ কিঃমিঃ স্টেশন যাওয়ার আগেই সব ক্লিয়ার।

তিনি আরো জানান প্রায় ২ থেকে ৩ শত ভারতীয় পাসপোর্ট যাত্রী আছে তারা বিজনেস ভিসা লাগিয়ে সকালে মালামাল নিয়ে বাংলাদেশে প্রবেশ করে মালামাল বিক্রি করে আবার বিকালে ভারতে চলে যান। তাদের এটা ব্যবসা।বর্তমানে চেকপোস্টে কাস্টমসের দুইজন কর্মকর্তার কারনে এ পথ দিয়ে তারা মালামাল আনতে পারছেন না। এ কারনে বন্ধন এক্সপ্রেস ট্রেনে আসছেন।
মালামাল সহ আটকের বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল পোর্ট থানার ডিউটি অফিসার এসআই খালিদ।তিনি বলেন বেনাপোল আইসিপি বিজিবি ক্যাম্পের সদস্যরা ভারতীয় বিটেক্স মলম সহ শাহ জালাল টুটুল নামে একজন কে চোরাচালানী মামলায় থানায় সোপর্দ করেছে।

Share this post

PinIt
scroll to top