পাইকগাছায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দুই ব্যবসায়ীকে জরিমানা

vokta.jpg

শাহরিয়ার কবির,নিজস্ব প্রতিবেদক।।
পাইকগাছায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারা মোতাবেক উপজেলা সদরের বিভিন্ন বেকারি, হোটেল, মিষ্টির দোকানে ভ্রাম্যমান আদালত পরিচালনা ও জরিমানা আদায় করা হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলা সদরের বিভিন্ন বেকারি কারখানা, দোকান, হোটেল, রেস্তোরাঁয় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল আমিন। এসময়ে সরকারি আইন ও বিধিমালা অনুসরণ না করে অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য উৎপাদনের অপরাধে অভিযুক্ত মর্ডাণ বেকারির মালিক কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারা মোতাবেক ১০ হাজার টাকা জরিমানা এবং পরিচ্ছন্ন পরিবেশ বজায় রাখতে ১ মাসের সময় সীমা বেঁধে দেওয়া হয়েছে।

এছাড়া নোংরা পরিবেশে খাদ্য তৈরি, অবহেলার কারণে ভোক্তাদের স্বাস্থ্যহা‌নি করা এবং ফ্রিজে কাঁচা মাছ -মাংসের সঙ্গে রান্না করা খাবার রাখার দায়ে হাজী বেরানি হাউজ কে ৫ হাজার টাকা করে জরিমানা করা হ‌য়।অভিযানে সাথে ছিলেন, প্রসিকিউটর উপজেলা সেনেটারী ও নিরাপদ খাদ্য পরিদর্শক উদয় মন্ডল, এস আই শ্যামা প্রসাদ মন্ডল, পেশকার মোঃ ইব্রাহীম হোসেন, আনসার সদস্য জাহুরুল সহ সঙ্গীয় ফোর্স।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল আমিন বলেন, ভোক্তা সংরক্ষণ আইনে দুই ব্যবসায়ীকে মোট ১৫ হাজার টাকা করা হয়েছে। এবং পাইকগাছা মর্ডাণ বেকারিতে অত্যান্ত অস্বাস্থ্যকর পরিবেশে বেকারির পণ্য উৎপাদন করায় মালিকের অনুরোধে পরিবেশটা চেঞ্জ করার জন্য একমাস সময় দেয়া হয়েছে।

Share this post

PinIt
scroll to top