সাতক্ষীরায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরেক নারীর মৃত্যু

-ডেঙ্গু.jpg

দেশের তথ্য ডেস্ক:- 

সাতক্ষীরায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও এক নারীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৫ আগষ্ট) ভোরে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে জেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেলেন ২ নারী। এছাড়া গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৪ জন ডেঙ্গু রোগী সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন।

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা যাওয়া নারীর নাম সোনিয়া খাতুন। তিনি সাতক্ষীরার কলারোয়া পৌরসভার গদখালী এলাকার হাসানুর রহমানের স্ত্রী।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: জয়ন্ত কুমার সরকার জানান, সোনিয়া খাতুন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ৫দিন আগে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধিন অবস্থায় মঙ্গলবার ভোরে তিনি মারা যান।

এদিকে সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের সর্বশেষ ডেঙ্গু জ্বর সংক্রান্ত প্রতিবেদন অনুযায়ী জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৪জন ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এনিয়ে জেলায় ডেঙ্গু জ¦রে আক্রান্তের সংখ্যা দাড়ালো মোট ২শ’ ৫০ জন। এদের মধ্যে বর্তমানে বিভিন্ন সরকারি-বেসরকারী হাসপাতাল ও ক্লিনিকে রোগী ভর্তি রয়েছেন ২৬ জন।

এর মধ্যে সামেক হাসপাতালে ১৫ জন, আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন, দেবহাটায় ২ জন, কলারোয়ায় ৪ জন ও শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন এবং একটি বেসরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে ভর্তি রয়েছে ১ জন। হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০২ জন এবং উন্নত চিকিৎসার জন্য অন্যত্রে রেফার্ড করা হয়েছে ২০ জনকে। এপর্যন্ত জেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেলেন ২ জন।

 

Share this post

PinIt
scroll to top