১৫ আগস্টের খুনিরা বঙ্গবন্ধুর ছায়াও ভয় পেত : তথ্যমন্ত্রী

.jpg

দেশের তথ্য ডেস্ক ঢাকা প্রতিনিধি :-  ১৫ আগস্টের খুনিরা শুধু বঙ্গবন্ধু নয়, বঙ্গবন্ধুর ছায়াকেও ভয় পেত বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, এ কারণে শিশু রাসেলকেও হত্যা করা হয়েছিল।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শহীদ শেখ কামালের ৭৪তম জন্ম‌বার্ষিকী উপলক্ষে শনিবার সকালে রাজধানীর বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, মরহুম শেখ কামাল ছিলেন একজন মেধাবী তরুণ। তিনি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। জীবন বাজি রেখে দেশমাতৃকার জন্য ঝাঁপিয়ে পড়েছিলেন।

শেখ কামাল বহুগুণে গুণান্বিত ছিলেন উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, তিনি যেমন একজন ক্রীড়া সংগঠক ছিলেন, তেমনি একজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং একজন দক্ষ রাজনৈতিক সংগঠক ছিলেন। তিনি আবাহনী ক্রীড়া চক্রের মতো একটি প্রতিষ্ঠান বাংলাদেশে দাঁড় করিয়েছিলেন, যেই সংগঠন বাংলাদেশের ফুটবলকে পরিবর্তন করে দিয়েছিল এবং আধুনিক ফুটবলের সূচনা করেছিল।

তিনি আরও বলেন, শেখ কামাল শুধু ক্রীড়া সংগঠক ছিলেন না, তিনি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের একজন সদস্যও ছিলেন। এরকম একজন মেধাবী তরুণকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যা করা হয়েছিল।

তথ্যমন্ত্রী বলেন, তাকে হত্যার মধ্য দিয়ে এমন একজন মেধাবী হত্যা করা হয়েছিল, যিনি পরবর্তী কালে দেশকে নেতৃত্ব দিতে পারতেন। তিনি বেঁচে থাকলে জাতিকে অনেক কিছু দিতে পারতেন। ১৫ আগস্টের খুনিরা শুধু বঙ্গবন্ধুকে নয়, বঙ্গবন্ধুর ছায়া কেউ তারা ভয় পেয়েছিল। তাই শিশু রাসেলকেও হত্যা করা হয়েছিল। আজকের এই দিনে তাদের আত্মার মাগফেরাত কামনা করি।

হাছান মাহমুদ আরও বলেন, দুঃখজনক হলেও সত্য বিএনপির মিছিলে এখনো স্লোগান হয় ১৫ আগস্টের হাতিয়ার গর্জে ওঠো আর একবার। তারা যে ১৫ আগস্ট এর ঘটনা ঘটিয়েছে, তাদের নেতা জিয়াউর রহমান ১৫ আগস্ট এর ঘটনার পেছনের নায়ক এই স্লোগানের মাধ্যমে তারা সেটা স্বীকার করে নিয়েছে।

তিনি আরও বলেন, ১৫ আগস্টকে উপহাস করে বিএনপির নেত্রী খালেদা জিয়া ভুয়া জন্মদিন পালন ও কেক কাটেন। এই অপরাজনীতি দেশ থেকে চিরতরে বন্ধ হওয়া প্রয়োজন।

Share this post

PinIt
scroll to top