রাশিয়ার মস্কোতে ড্রোন হামলা, বন্ধ বিমান চলাচল।।

mosko.webp

দেশের তথ্য ডেস্ক মস্কো প্রতিনিধি :-  রাশিয়ার রাজধানী মস্কোতে স্থানীয় সময় আজ রবিবার ভোরে ড্রোন হামলা হয়েছে। এতে মস্কোর একটি বিমানবন্দর সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। এ ছাড়া ক্ষতিগ্রস্ত হয়েছে মস্কোর দুইটি ভবন।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, রবিবার ভোরে মস্কোতে তিনটি ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করা হয়েছে।

সেগুলো একটি অফিস কমপ্লেক্সে ভেঙে পড়ে। এই ঘটনায় কেউ আহত হয়নি। এই ঘটনাকে ইউক্রেনের সন্ত্রাসী হামলার চেষ্টা বলে অভিহিত করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।
ইউক্রেনের সীমান্ত থেকে প্রায় ৫০০ কিমি (৩১০ মাইল) দূরে অবস্থিত রাশিয়ার রাজধানী মস্কো এবং এর আশপাশের শহরতলি চলতি বছরে বেশ কয়েকবার ড্রোন হামলার শিকার হয়েছে।

সাম্প্রতিক মাসগুলোতে ইউক্রেন সীমান্তের কাছে অবস্থিত রাশিয়ান শহরগুলোসহ ক্রেমলিনে ড্রোন হামলার ঘটনা ঘটেছে এবং রবিবারের এই হামলাটি সেটিরই সর্বশেষ উদাহরণ। রাশিয়া এই ধরনের হামলার জন্য বরাবরই ইউক্রেনকে দায়ী করে আসছে।
মস্কো শহরের মেয়র সের্গেই সোবিয়ানিন টেলিগ্রামে জানিয়েছেন, শহরের দুটি অফিস টাওয়ারের সম্মুখভাগ সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ঘটনায় কেউ নিহত বা আহত হয়নি বলেও জানিয়েছেন তিনি।

ড্রোন হামলার ঘটনার পর রাজধানী মস্কোর ভনুকোভো আন্তর্জাতিক বিমানবন্দরের ফ্লাইটগুলোকে অন্যান্য বিমানবন্দরের দিকে ঘুরিয়ে দেওয়া হয়। তবে এক ঘণ্টারও কম সময়ের মধ্যে বিমানবন্দরটির কার্যক্রম স্বাভাবিক অবস্থায় ফিরে আসে।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, যুক্তরাষ্ট্র এবং তার ন্যাটো মিত্রদের দেওয়া সাহায্য ছাড়া কিয়েভ সরকার এই ধরনের হামলা চালাতে পারে না।

Share this post

PinIt
scroll to top