বাগেরহাটে সংখ্যালঘু প্রবীন শিক্ষককে নৃশংসভাবে হত্যা অন্যতম প্রধান আসামীকে গ্রেফতার করেছে রেব-৬

20240917_112817-scaled.jpg

দেশের তথ্য ডেস্কঃ

*বাগেরহাটে চাঞ্চল্যকর ৫ আগস্ট ২০২৪ খ্রিঃ উদ্ভূত পরিস্থিতির সুযোগ নিয়ে সংখ্যালঘু প্রবীন শিক্ষককে নৃশংসভাবে হত্যা, স্ত্রী-কন্যাকে মারত্মকভাবে জখম ও মালামাল লুটের অন্যতম প্রধান আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৬।

ভিকটিম মৃণাল কান্তি চ্যাটার্জি (৬৫) মধুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক শিক্ষক। তার সাথে পূর্ব থেকেই আসামীদের জমি সংক্রান্ত বিষয়ে বিরোধ চলছিল। আসামীরা বিভিন্ন সময় ভিকটিমকে খুন ও জখমের হুমকি দিত। গত ০৫ আগস্ট ২০২৪ ইং কোটা সংস্কার ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে উদ্ভূত পরিস্থিতির সুযোগ নিয়ে আনুমানিক সন্ধ্যা ০৬.০০ ঘটিকায় ভিকটিমকে খুন ও জখমের হুমকি দিয়ে বাড়ি ছাড়ার কথা বলে যায়। ঐ দিন গভীর রাতে আসামীরা সুযোগ বুঝে ভিকটিমের ঘরের দরজা ভেঙ্গে ঘরে ঢুকে লুটপাট ও ভাংচুর করতে থাকে। এ সময় ভিকটিম তাদের বাধা দিলে তাকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি মাথায় কোপাতে থাকে। ভিকটিমকে রক্ষার্থে তার স্ত্রী এবং মেয়ে এগিয়ে আসলে তাদের রামদা, কুড়াল এবং লোহার রড দিয়ে রক্তাক্ত জখম করে। ঘটনাস্থলেই ভিকটিম মৃত্যুবরণ করেন। পরবর্তীতে আহতদেরকে চিকিৎসার জন্য বাগেরহাট সদর উপজেলা কমপ্লেক্সে ভর্তি করা হয় ও মৃত ভিকটিমকে মর্গে পাঠানো হয়। এ বিষয়ে ভিকটিমের স্ত্রী বাদী হয়ে উক্ত হত্যা কান্ডের সাথে জড়িত আসামীদের বিরুদ্ধে বাগেরহাট জেলার সদর থানায় হত্যা মামলা দায়ের করে।এমন নির্মম হত্যাকান্ড বিভিন্ন জাতীয় ও স্থানীয় ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়াসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হয় এবং জনমনে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। ব্যাপক আলোড়ন সৃষ্টিকারী ঘটনাটি জানতে পেরে র‌্যাব-৬ (সদর কোম্পানি) খুলনার একটি আভিযানিক দল ছায়াতদন্ত শুরু করে এবং চাঞ্চল্যকর হত্যার সাথে জড়িত আসামীদেরকে গ্রেফতারের লক্ষ্যে অভিযান অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় গত ১৬ সেপ্টেম্বর ২০২৪ তারিখ র‌্যাব-৬ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, উক্ত চাঞ্চল্যকার হত্যা মামলার আসামী বাগেরহাট জেলার ফকিরহাট, থানাধীন লখপুর বাজার বাসস্ট্যান্ড এলাকায় অবস্থান করছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আভিযানিক দলটি একই তারিখ রাত অনুমান ২০:৩০ ঘটিকার সময় বাগেরহাট জেলার ফকিরহাট, থানাধীন লখপুর বাজার বাসস্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা চাঞ্চল্যকর হত্যা মামলার অন্যতম প্র্রধান আসামী মোঃ জনি শেখ (২০), সাং-ছোট পাইকপাড়া, থানা- বাগেরহাট সদর মডেল থানা, জেলা- বাগেরহাটকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বাগেরহাট জেলার সদর থানায় হস্তান্তর করা হয়।

Share this post

PinIt
scroll to top