পেন্টাগন আয়োজিত, আর্ট ও স্কাপচারের ৬৪ তম গ্রুপ প্রদর্শনীর শুভ সূচনা হলো।

IMG-20240904-WA0003.jpg

রিপোর্টার, সমরেশ রায় ও শম্পা দাস , কলকাতা

আজ ৩রা সেপ্টেম্বর মঙ্গলবার, ঠিক বিকেল পাঁচটায়, একাডেমি অফ ফাইন আর্টসের, নর্থ গ্যালারীতে, বিশিষ্ট অতিথিদের উপস্থিতিতে, প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে এই গ্রুপ প্রদর্শনী শুভ সূচনা হলো, এই প্রদর্শনী চলবে ৩রা সেপ্টেম্বর থেকে ৯ই সেপ্টেম্বর পর্যন্ত, দর্শক ও সকল শিল্পীদের জন্য দেখার সুযোগ থাকছে প্রতিদিন দুপুর বারোটা থেকে রাত্রি আটটা। এই প্রদর্শনীতে ১১ জন শিল্পী অংশগ্রহণ করেন।

এই প্রদর্শনীতে প্রত্যেকটি ইন্ডিয়ান আর্ট কলেজের ,প্রাক্তনী প্রফেসর থেকে শুরু করে প্রাক্তনী শিল্পীদের ছবি তুলে ধরা হয়েছে, যাহাদের ছবি বিভিন্ন দেশে গিয়েছে, বিভিন্ন দেশে তারা প্রদর্শনী করেছেন। এই প্রদর্শনীতে সুদূর হায়দ্রাবাদ থেকে এক শিল্পী তার ছবি তুলে ধরেছেন। আশা করা যায় ছবিগুলি দেখলে নিশ্চয়ই অন্যান্য শিল্পীদের মনে কিছু প্রশ্ন জাগতে পারে, এমনকি ছোট ছোট শিল্পীরাও তাদের শিল্প শৈল নিয়ে আরো এগিয়ে যেতে পারবে। এবং তাহাদের মনোবল বাড়াবে বলে আশা করা যায়।

এই প্রদর্শনীতে অংশগ্রহণ করেছেন, অশোক গাঙ্গুলী, সুজিত কুমার ঘোষ, রাজীব শূর রায়, সুব্রত ঘোষ, অঞ্জনা দত্ত, ধীরেন শাসমল, চন্দনা খান, সর্বানী গাঙ্গুলী, গৌতম সরকার, সুব্রত কর্মকার, এবং বিশেষ অতিথি বাবু জাট্টাকার,

সংক্ষিপ্ত বক্তৃতার মধ্য দিয়ে তারা বলেন, বহুদিন বাদে আমরা এইরকম একটি সিচুয়েশনে প্রদর্শনী করতে পেরে ভালো লাগছে, করোণাকলে যেভাবে শিল্পীদের দিন কেটেছে, ঘর বন্দী দশায় জীবন যাপন করতে হয়েছে, আমরা অনেকটাই ভেঙে পড়েছিলাম, তো আমাদের রং ও তুলি সব সময় সাহস যোগিয়েছে, ‌ কর্মের মধ্য দিয়ে দিনগুলি কাটাতে, আমরা বাড়িতে বসে চেষ্টা করেছি, রং ও তুলির টানে কিছু করার, তাই আমরা কোন অনুষ্ঠান ওই সময় করতে পারিনি, একাডেমি অফ ফাইন আর্টসের নর্থ গ্যালারীতে করতে পেরে, এবং সবাইকে একসাথে পেয়ে আমরা আনন্দিত, সবার সামনে তাদের নিজস্ব ছবিগুলি তুলে ধরতে পেরে, নিশ্চয়ই শিল্পপ্রেমী মানুষ ছবিগুলি দেখে তাদের বিচার ও মতামত দেবেন। এবং আমাদেরকে আরও একধাপ এগিয়ে যাওয়ার পথ দেখাবেন।

Share this post

PinIt
scroll to top