সনাতন সংস্কৃতি সংসদ আয়োজিত, হিন্দু ধর্ম মহা সম্মেলন।

IMG-20240818-WA0007.jpg

আজ ১৭ ই আগস্ট শনিবার ঠিক দুপুর তিনটায়, বাজার মেট্রো এক নম্বর গেটের সামনে, সাধু সন্তু সপ্তমন্ডলীর উপস্থিতিতে হিন্দু ধর্ম মহা সম্মেলন করলেন। আয়োজনে সনাতন সংস্কৃতি সংসদ। সারা দেশ থেকে বিভিন্ন সাধু সন্ন্যাসীরা উপস্থিত হন এই সম্মেলনে।

আজকের সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ভারত সেবাশ্রম মহা সংঘের মহারাজ স্বামী প্রদীপ্ত নন্দ জী, উপস্থিত ছিলেন, কার্তিক মহারাজ, মতুয়া সংঘের সুখেন্দু অধিকারী, এছাড়া উপস্থিত ছিলেন অভিনেত্রী লকেট চ্যাটার্জি, অভিনেতা রুদ্রনীল ঘোষ সহ বহু সাধু সন্ন্যাসী ও অতিথিবর্গ।

বাংলাদেশি হিন্দুদের উপর অত্যাচারের প্রতিবাদে এবং বাংলায় একটি ছোটো মাকে নিশংসভাবে খুন করার প্রতিবাদে আজকের এই সম্মেলন।, আমরা এর প্রতিবাদে ধিক্কার জানাই, এবং ছোট্ট মায়ের প্রতি শ্রদ্ধা জানাই, কেন মায়েদের উপর অত্যাচার এবং হিন্দুদের উপর আক্রমণ, কেন হিন্দু নিধন যজ্ঞে মেতে উঠেছে। কিন্তু পারবেনা আটকাতে, আমরা যতদিন থাকবো এর শেষ দেখে ছাড়বো, একদিন আমাদের জয় হবেই, হিন্দু ধর্মের প্রতি এত ক্রোধ কিসের, তাই আমাদের আহ্বান দুনিয়ার হিন্দু এক হওয়ার। আজ আমরা তাই একত্রিত হয়েছি, দলবদ্ধভাবে এর প্রতিকার। তাই আজ বাংলার সনাতন হিন্দু সমাজ কলকাতার রাজপথে ঐক্যবদ্ধ হয়েছেন।

যতই আমাদের উপর অত্যাচার নেমে আসুক, নির্মম হত্যা লীলা, ঘর বাড়িতে লুণ্ঠন ,অগ্নি সংযোগ, নারী জাতির উপর পাশবিক অত্যাচার ,এমনকি শ্রদ্ধা ভক্তির মন্দির গুলিকে ধুলিস্যাৎ করা। আজ পশ্চিমবাংলার হিন্দু সমাজ ও নানাবিধ সংকটের সম্মুখীন, এই সমস্ত ঘটনার প্রতিবাদে গর্জে উঠেছে হিন্দু সমাজ, হিন্দু ধর্ম,

তাই আমরা আহ্বান জানাচ্ছি এই মঞ্চ থেকে, যদি ভবিষ্যতের প্রজন্মকে উদ্বাস্তু হিসেবে দেখতে না চান, যদি ভবিষ্যৎকে সুরক্ষিত করতে চান ,তাহলে আর নয়, দলমত জাতি নির্বিশেষে আসুন, সকলে এক হই, এমনকি বাংলাদেশের অত্যাচারিত, প্রতারিত হিন্দু বৌদ্ধ তথা অন্য সংখ্যালঘুদের পাশে দাঁড়াই, এক স্বরে বলি দুনিয়ার হিন্দু এক হও, এবং আমরা সকল রাজনৈতিক দলের কাছেও অনুরোধ জানাই যে সকলেই বাংলাদেশের অত্যাচারিত প্রতারিত হিন্দুদের পাশে দাঁড়ান। আমাদের সাথে সহমত হন।

সকল সাধু-সন্ততিরা মঞ্চে দাঁড়িয়ে গর্জে উঠলেন, যতই আমাদের উপর অত্যাচার করুক, অত্যাচার নেমে আসুক, আমরা এর শেষ দেখতে চাই, একদিন তার ফল পাব, সেই দিন কাছে এসেছে। এবং আমাদের যে ছোট মায়ের নিশংস হত্যা কারীর সঠিক বিচার ও সাজা চাই। আজ সম্মেলনে কয়েকশ শিষ্য উপস্থিত হন এবং প্রত্যেকের হাতে একটি করে প্লাকার, বিভিন্ন প্রতিবাদের ছবি।

রিপোর্টার, শম্পা দাস ও সমরেশ রায় , কলকাতা

Share this post

PinIt
scroll to top