যুক্তরাজ্যে নৃত্য কর্মশালায় ছুরি হামলা, দুই শিশুর মৃত্যু

1722311244-fee4e47f3e4c529b1f2c751035a4492c.webp

দেশের তথ্য ডেস্কঃ

যুক্তরাজ্যে শিশুদের নৃত্য কর্মশালায় ছুরি হামলায় দুই শিশু নিহত এবং নয়জন আহত হয়েছে। আহতদের মধ্যে ছয়জনের অবস্থা গুরুতর। শুক্রবার স্থানীয় সময় বেলা ১১টা ৪৭ মিনিটে ঘটে এ ঘটনা। এই দিন থেকেই দেশটির স্কুলগুলোতে গ্রীষ্মকালীন ছুটি শুরু হয়েছে।

নিহত ও আহত শিশুদের সবার বয়স ৬ থেকে ১০ বছরের মধ্যে।
মার্সিসাইড পুলিশ জানিয়েছে, সাউথপোর্টের হার্ট স্ট্রিটে টেলর সুইফট-থিম ইভেন্টে শিশুদের রক্ষা করার চেষ্টা করার সময় ছুরিকাঘাতে দুজন প্রাপ্তবয়স্ক ব্যক্তিও গুরুতর অবস্থায় রয়েছেন।

হামলার অভিযোগে পার্শ্ববর্তী ল্যাঙ্কাশায়ার জেলার ব্যাঙ্কস শহর থেকে আসা ১৭ বছর বয়সী এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার নাম-পরিচয় প্রকাশ করা হয়নি।

মার্সিসাইড পুলিশের চিফ কনস্টেবল সেরেনা কেনেডি সাংবাদিকদের জানান, সাউথপোর্ট শহরের একটি স্কুলে নাচের কর্মশালাটি হচ্ছিল। যেখানে এক তরুণ ছুরি হাতে ঢুকে পড়ে এবং সামনে যাকে পেয়েছে, তাকেই আঘাত করতে থাকে। তাকে থামাতে গিয়ে আহত হন দুই প্রাপ্তবয়স্ক।

নিহত ও আহতদের পরিবারের সদস্যদের প্রতি স্বান্তনা জানিয়ে মার্সিসাইড পুলিশের এই মুখপাত্র বলেন, ‘আমার দু’টি মেয়ে এবং একটি ৫ বছর বয়সী নাতনি রয়েছে।

আজ যাদের সন্তান হামলার শিকার হলো, তাদের মনোভাব আমি উপলব্ধি করতে পারছি এবং হৃদয়ের গভীর থেকে তাদের স্বান্তনা জানাচ্ছি।’
হতাহত শিশুদের পরিবারের সদস্যদের উদ্দেশে স্বান্তনা জানিয়েছেন যুক্তরাজ্যের রাজা চার্লস এবং প্রধানমন্ত্রী কেয়ার স্টার্মারও।

হামলার একজন প্রত্যক্ষ্যদর্শী সাংবাদিক টিম জনসন। বিবিসিকে তিনি বলেন, ‘ঘটনাটি ছিল এক কথায় ভয়ঙ্কর। আমি আমার জীবনে এমন কিছু এর আগে দেখিনি।

সেরেনা জানান, ওই তরুণ ল্যাঙ্কাশায়ারের বাসিন্দা হলেও তার জন্ম কার্ডিফে। সে কী কারণে এই ভয়াবহ হামলা করল, তা এখনও পরিষ্কার নয়। তবে সে কোনো সন্ত্রাসী গোষ্ঠীর সদস্য নয়।

Share this post

PinIt
scroll to top