দূর্ধর্ষ ডাকাত গ্রুপ রিয়াজুল বাহিনীর প্রধান মোঃ রিয়াজুল ইসলাম‘কে গ্রেফতার করেছে রেব-৬

-1.jpg

দেশের তথ্য ডেস্কঃ

“বাংলাদেশ আমার অহংকার” এই স্লেগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরনের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাবের সৃষ্টিকাল থেকে বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ উদ্ধার, চাঁদাবাজ, সন্ত্রাস, খুনী, ছিনতাইকারী, অপহরণকারী, প্রতারকদের গ্রেফতার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এছাড়াও বিভিন্ন সময়ে চাঞ্চল্যকর অপরাধে জড়িত দীর্ঘদিনের পলাতক দন্ডপ্রাপ্ত অপরাধীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগণের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

সাতক্ষীরা জেলার তালা উপজেলার দুর্ধর্ষ ডাকাত মোঃ রিয়াজুল ইসলাম, পিতা- মৃত বাছতুল্লাহ মোড়ল, সাং- জিয়ালা নলতা, থানা- তালা, জেলা- সাতক্ষীরা, গত একযুগেরও বেশী সময় ধরে তালা উপজেলাসহ আশেপাশে এলাকার সাধারণ মানুষের কাছে আতঙ্কের এক নাম ছিল। তার নামে চুরি, ডাকাতি, দাংগা সংঘটন, সরকারি কাজে বাধাদান, সরকারি কর্মচারীদের ওপর হামলা, অবৈধ বিষ্ফোরক সামগ্রী আয়ত্তে রাখা সহ বেশ কয়েকটি মামলা রয়েছে। সাম্প্রতিক সময়ে সাতক্ষীরা জেলায় ডাকাতির ঘটনা বেড়ে যাওয়ার প্রেক্ষিতে জনমনে আতংকের সৃষ্টি হয়। র‍্যাবের নিকট গোয়েন্দা তথ্য ছিল যে, ডাকাত রিয়াজুল এবং তার দলের সদস্যদের ভূমিকা রয়েছে এসব ঘটনার পেছনে। আসামি রিয়াজুল গত ইং ২০১১ সালে তালা থানায় দায়েরকৃত একটি ডাকাতি মামলার গ্রেফতারী পরোয়না ভুক্ত ফেরারী আসামি হওয়া সত্ত্বেও আত্মগোপনে থেকে তার দলের অন্যান্য সদস্যদের নিয়ে অপরাধ কার্যক্রম চালিয়ে যাচ্ছিল। সিপিসি-১, র‌্যাব-৬, সাতক্ষীরা আসামীকে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা শুরু করে এবং নজরদারি অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় গত ১৫ জুলাই ২০২৪ তারিখ রাত অনুমান ২২.৩০ ঘটিকার সময় র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের একটি আভিযানিক দল র‍্যাব সদর দপ্তর গোয়েন্দা শাখার সার্বিক সহায়তায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, উক্ত চাঞ্চল্যকর ডাকাত রিয়াজ গ্রুপের প্রধান ডাকাতি, নাশকতাসহ একাধিক মামলার দীর্ঘ দিন যাবত পলাতক আসামি মোঃ রিয়াজুল ইসলাম খুলনা জেলার বটিয়াঘাটা থানাধীন সূরখালী এলাকায় অবস্থান করছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাবের বিশেষ আভিযানিক দলটি শ্বাসরুদ্ধকর অভিযান চালিয়ে অদ্য ১৬ জুলাই ২০২৪ ইং মধ্যরাত্র ০৩.৪০ ঘটিকার সময় খুলনা জেলার বটিয়াঘাটা থানাধীন সূরখালী এলাকা থেকে আসামী ১। মোঃ রিয়াজুল ইসলাম, পিতা- মৃত বাছতুল্লাহ মোড়ল, সাং- জিয়ালা নলতা, থানা- তালা জেলা- সাতক্ষীরা’কে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামীকে সাতক্ষীরা জেলার তালা থানায় হস্তান্তর করা হয়।

Share this post

PinIt
scroll to top