রেবের নতুন মুখপাত্র লে.কর্নেল মুনীম ফেরদৌস

1720424441467-1536x911-2.jpg

দেশের তথ্য ডেস্কঃ

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালকের দায়িত্ব পেতে যাচ্ছেন লে.কর্নেল মুনীম ফেরদৌস। বর্তমানে তিনি র‌্যাব-৫ এর অধিনায়ক হিসেবে রাজশাহীতে কর্মরত। চলতি সপ্তাহে মুনীম তার দায়িত্ব নিতে পারেন। তিনি র‌্যাবের ১৩তম মুখপাত্র হবেন।

বাহিনীর একাধিক সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্র বলছে,বর্তমান মুখপাত্র কমান্ডার আরাফত ইসলামকে বদলি করে র‌্যাব-৮ এর অধিনায়ক করা হয়েছে। তার জায়গায় দায়িত্বে আসছেন মুনীম ফেরদৌস। এই সেনা কর্মকর্তা গত বছরের ডিসেম্বরে ব্যাটালিয়নটির দায়িত্ব পান।

মুনীমের বাড়ি পিরোজপুর জেলায়। অল্পদিন র‌্যাব-৫ এর দায়িত্ব পাওয়া মুনীমের বেশকিছু অভিযান বেশ প্রশংসিত হয়েছে। এর মধ্যে অন্যতম ২০ কোটি টাকা হাতিয়ে দুবাই পালানোর চেষ্টাকালে এনজিও পরিচালককে গ্রেফতার,শিক্ষা উপবৃত্তির টাকা দেওয়ার নামে ডেবিট-ক্রেডিট কার্ড ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে প্রতারণা চক্রের সদস্যদের গ্রেফতার,১০ আগ্নেয়াস্ত্রসহ শ্বশুরবাড়িতে জামাই গ্রেফতার,নারীদের বাড়িতে নিয়ে ধর্ষণ করতেন স্বামী আলমগীর রয়েল,ভিডিও করতেন স্ত্রী হেলেনা খাতুন।

এই ঘটনায় এই দম্পতিকে গ্রেফতার করা হয়। এছাড়া নওগাঁর মান্দায় কাভার্ড ভ্যানের ভেতর কৌশলে আনা বিপুল মাদক উদ্ধার,রাজশাহী মহানগর ছাত্রশিবিরের আইনবিষয়ক সম্পাদক মিজানুর রহমান ওরফে মিজুকে ডাকাতির প্রস্তুতিকালে ১১ সদস্য হাতে-নামে গ্রেফতার,গোদাগাড়ীতে মাটি খুঁড়ে পুঁতে রাখা তিন কেজি হেরোইন উদ্ধার হয়। এসব অভিযানের নেতৃত্ব দেন মুনীম ফেরদৌস।

এদিকে আড়াই মাসেরও কম সময় র‌্যাব মুখপাত্র হিসেবে দায়িত্ব নেওয়া কমান্ডার আরাফাত ইসলাম বরিশাল র‌্যাব-৮ এর অধিনায়ক হয়েছেন। তিনি চলতি সপ্তাহে দায়িত্ব বুঝে নেবেন।

Share this post

PinIt
scroll to top