চট্টগ্রামে হত্যা মামলায় চার আসামির মৃত্যুদণ্ড

1720004658-d515dc95be25e9e1402d10e15171dc23.jpg

দেশের তথ্য ডেস্কঃ

চট্টগ্রামের রাউজানে বাড়ীর সীমানা নির্ধারণ নিয়ে বিরোধের জেরে সুলাল চৌধুরী নামের এক ব্যক্তিকে খুনের ঘটনায় দায়েরকৃত মামলায় চার আসামির মৃত্যুদণ্ড ও এক আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৩ জুলাই) চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ  এইচ, এম, শফিকুল ইসলাম এই রায় দিয়েছেন। একই রায়ে এক আসামিকে খালাস দিয়েছেন আদালত ।

চট্টগ্রাম জেলা ও দায়রা জজ  আদালতের পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী কালের কণ্ঠকে বলেন, ‘বাড়ীর সীমানা নির্ধারণ নিয়ে বিরোধের জের ধরে সুলাল চৌধুরী নামের একজনকে কুপিয়ে খুন করে লাশ ডোবায় ফেলে দেয় আসমিরা।

এই ঘটনার মামলায় ১৫ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত মিঠু চৌধুরী, সুমন চৌধুরী, মো. দেলোয়ার হোসেন ও মো. এরশাদকে মৃত্যুদণ্ড এবং প্রত্যেকের ৫০ হাজার টাকা অর্থদণ্ড করেছেন। আর সঞ্জীব চৌধুরীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার অর্থদণ্ড করেছেন। এছাড়া মো. ইলিয়াসের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ না হওয়ায় তাকে খালাস দেওয়া হয়েছে।’তিনি বলেন, ‘রায় ঘোষণার সময় দেলোয়ার আদালতে হাজির ছিলেন।

পরে তাকে সাজামূলে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এছাড়া যাবজ্জীবন সাজ্জাপ্রাপ্ত আসামি সঞ্জীব চৌধুরীকেও সাজামূলে কারাগারে পাঠানো হয়েছে। আর পলাতক তিনজনের বিরুদ্ধে সাজা পরোয়ানার আদেশ দিয়েছেন আদালত।’মামলার নথি থেকে জানা যায়, ২০১৬ সালের ২৫ জুন নিজের ওষুধের ফার্মেসি থেকে বাড়িতে ফেরার পথে রাউজানের নোয়াজিশপুর চিকদাইর সড়কে সুলাল চৌধুরীকে কুপিয়ে খুন করে আসামিরা।

এই ঘটনায় সুলালের ছেলে বাদী হয়ে রাউজান থানায় মামলা দায়ের করেন। পরে ২০১৬ সালের ২৭ ডিসেম্বর ছয়জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র জমা দেয় সিআইডি।

Share this post

PinIt
scroll to top