সেমিফাইনালে আফগানদের ভরাডুবি; আলোচনায় ‘ফ্লাইট বিপর্যয়’

Afghanistan.webp

দেশের তথ্য ডেস্কঃ

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ত্রিনিদাদ স্টেডিয়ামে আফগানদের একবারে উড়িয়ে দিয়েছে প্রোটিয়ারা। মাত্র ৫৬ রানেই অলআউট হয়ে যায় আফগানিস্তান। জবাবে ৯ উইকেটের জয়ের ফলে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে নাম লেখাল  দক্ষিণ আফ্রিকা। তবে সব কিছু ছাপিয়ে আলোচনায় এখন ‘ফ্লাইট বিপর্যয়’।

সময়ের হিসেবে ঠিক ৪৮ ঘণ্টা। বাংলাদেশ সময় গত মঙ্গলবার ভোরে (স্থানীয় সময় সোমবার রাত) রোমাঞ্চকর এক ম্যাচে বৃষ্টি আইনে বাংলাদেশকে হারিয়ে আইসিসির যে কোনো ইভেন্টে প্রথমবারের মতো সেমিফাইনালে উঠে ইতিহাস গড়েছিল আফগানিস্তান। তাদের সামনে হাতছানি ছিল স্বপ্নের ফাইনালের। গ্রুপ পর্বে নিউজিল্যান্ড ও সুপার এইটে অস্ট্রেলিয়ার মতো পরাশক্তিকে হারিয়ে রীতিমতো উড়ছিল আফগানরা। তবে সেমিফাইনালে মঞ্চে দুর্দান্ত ছন্দে থাকা সেই আফগানিস্তানকে টেনে মাটিতে নামিয়ে আনল দক্ষিণ আফ্রিকা।

বিশ্বকাপজুড়ে দারুণ পারফর্ম করা আফগানিস্তানের এমন বাজে পরিস্থিতি দেখার জন্য অনেকেই প্রস্তুত ছিলেন না। প্রথমবার সেমিফাইনালে খেলার চাপ নিতে না পারা নাকি অন্য কোনো কারণে এমন বিপর্যয়, সেটি নিয়ে চলছে বিশ্লেষণ। তবে এক এক্স বার্তায় অনেক প্রশ্নের জবাবই দিয়ে দিয়েছেন মাইকেল ভন।

ইংল্যান্ডের সাবেক এই অধিনায়ক ও ধারাভাষ্যকার সোশ্যাল মিডিয়া এক্সে বলছিলেন, ‘স্থানীয় সময় সোমবার রাতের ম্যাচে সেমিফাইনাল নিশ্চিত করার পর সেন্ট ভিনসেন্ট থেকে ত্রিনিদাদের (সেমির ভেন্যু) যেই বিমান ধরেছিল আফগানরা, চার ঘণ্টা লেট ছিল ফ্লাইটে। ত্রিনিদাদে নেমে কোনো প্র্যাকটিস সেশন করতে পারেনি ওরা।’ যে কারণে নতুন ভেন্যুতে মানিয়ে নেওয়ারও সুযোগ হয়নি। সেন্ট ভিনসেন্টের স্লো উইকেট থেকে ত্রিনিদাদের ফাস্ট উইকেটে মানিয়ে নেওয়ার জন্য যেটা আবশ্যক ছিল।

Share this post

PinIt
scroll to top