রাজ বললেন ‘যা হয়েছে, সেটা দুর্ঘটনাবশত’

sariful-razz-20240511201530-1.jpg

ঢাকাই সিনেমার আলোচিত-সমালোচিত চিত্রনায়ক শরীফুল রাজ। অর্ধযুগ আগে র‌্যাম্প মডেলিং দিয়ে শোবিজে পথচলা শুরু। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। কাজ করেছেন একের পর এক চলচ্চিত্রে। 

এই অভিনেতা প্রথম আলোচনায় আসেন ‘আইসক্রিম’ সিনেমা দিয়ে। এরপর  ‘ন ডরাই’, ‘পরাণ’ ও ‘হাওয়া’ সিনেমায় কাজ করে রাতারাতি তারকা বনে যান। বর্তমানে ঢালিউডের অন্যতম ব্যস্ত নায়ক শরিফুল রাজ।

গেল ঈদে রাজের তিনটি সিনেমা মুক্তি পেয়েছে প্রেক্ষাগৃহে। যেখানে অন্যান্য নায়কদের একটি সিনেমায় মুক্তি মিলছে না, সেখানে রাজ হাজির হয়েছেন তিনটি সিনেমায় তিনটি ভিন্ন চরিত্রে। সম্প্রতি একটি গণমাধ্যমে নিজের সিনেমা, অভিনয়, ক্যারিয়ার প্রসঙ্গে কথা বলেছেন এই তারকা। যেখানে রাজের কাছে প্রশ্ন রাখা হয়, কখনো ভেবেছেন একসঙ্গে তিন সিনেমায় তিন চরিত্রে কাজ করবেন?

জবাবে এই নায়ক বলেন, ‘না, একদমই ছিল না। আমার যা হয়েছে, সেটা হচ্ছে খুবই দুর্ঘটনাবশত। যেমন মহামারির পর আমি ভাবিনি, আবার সিনেমা করব। ভেবেছি, সিনেমার ক্যারিয়ার গেল। আবার কখনো উঠে দাঁড়াবে কি না চলচ্চিত্র ইন্ডাস্ট্রি? তবে মহামারির পর আমার সিনেমাগুলো ভালো ছিল।’

এরপর রাজ বলেন,  “পরাণ” সিনেমা ভালো গেল, “হাওয়া” ভালো গেল, “দামাল” মানুষ দেখল। সবকিছু মিলিয়ে আমার প্রাণচাঞ্চল্যও ফেরত এল। ভাবলাম, সিনেমা তো চলছে। আমি আরও যুক্ত হই। আমার প্ল্যান থেকে হোক বা আরেকজনের পরিকল্পনা থেকে হোক, কাজগুলো যে এসে জমবে, সেটা আমি জানতাম না। যেহেতু আসছে, সবগুলো সিনেমারই পুরো প্রচারে আমি ছিলাম। শুরুটা হয় “কাজলরেখা” দিয়ে। এখন মানুষ সিনেমা হলে এসে সিনেমা দেখছে, এটা আমার জন্য অনেক গর্বের ব্যাপার।’

ব্যক্তিজীবনে নানা বিতর্ক থাকলেও ভবিষ্যতে কাজে আরও মনোযোগী হতে চান এই তারকা। কাজ করতে চান আরও বেশি বেশি সিনেমায় ও ওটিটি প্লার্টফর্মে।

 

Share this post

PinIt
scroll to top