খুলনায় অনুষ্ঠিত (ATU) (UNODC )কর্মশালার সমাপনী অনুষ্ঠানে কেএমপি

441054396_747895934184711_8673284854896248650_n.jpg
দেশের তথ্য ডেস্ক।।হোটেল সিটি ইন, খুলনায় রিজিওনাল কনসালটেশন এর অংশ হিসেবে বাংলাদেশ পুলিশের বিশেষায়িত সংস্থা এন্টি টেররিজম ইউনিট (ATU) ও United Nations Office on Drugs and crime (UNODC) এর যৌথ উদ্যোগে Initiatives on Countering Terrorism& Violent Extremism through Strengthening of Community and Beat Policing Mechanisms and Strategies in Bangladesh শীর্ষক প্রকল্পের আওতায় ২৮ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত অনুষ্ঠিত ০৩ দিন ব্যাপী কর্মশালার সমাপনী হয়েছে। আজ মঙ্গলবার ০৩ দিনের কর্মশালার সমাপনী অনুষ্ঠানে কেএমপি’র পুলিশ কমিশনার জনাব মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা মহোদয় কর্মশালায় অংশ নেন এবং সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থা মোকাবিলায় মূল্যবান বক্তব্য প্রদান করেন।
কেএমপি’র পুলিশ কমিশনার মহোদয় বলেন, “বর্তমান বিশ্বে সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থা দিন দিন বেড়েই চলেছে। আর সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থা মোকাবিলায় বাংলাদেশ পুলিশের বিশেষায়িত ইউনিট এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ) নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এন্টি টেররিজম ইউনিট (ATU) কর্তৃক খুলনায় ০৩ দিন ব্যাপী সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থা প্রতিরোধে করণীয় শীর্ষক কর্মশালার আয়োজন করার জন্য ATU কে সাধুবাদ জানাই।” এছাড়াও কর্মশালায় খুলনা বিভাগের কমিউনিটি ও বিট পুলিশিং কার্যক্রমে সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থা প্রতিরোধে বিদ্যমান চ্যালেঞ্জ ও ভবিষ্যত কর্মকৌশল নির্ধারণের জন্য এবং সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থা মোকাবিলায় তৃণমূল পর্যায়ে বিট পুলিশ ও কমিউনিটি পুলিশের ভূমিকা কীভাবে আরও শক্তিশালী ও জোরদার করা যায় এবিষয়ক কর্মকৌশল নির্ধারণের বিষয়ে আলোচনা করা হয়।
উক্ত সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থা প্রতিরোধে করণীয় শীর্ষক কর্মশালায় পুলিশ সুপার (ট্রেনিং) এন্টি টেররিজম ইউনিট জনাব মোছাঃ শিরিন আক্তার জাহান-সহ কেএমপি, খুলনা রেঞ্জ এবং খুলনাস্থ অন্যান্য ইউনিটের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Share this post

PinIt
scroll to top