নারী আম্পায়ার বিতর্কে মুখ খুললেন রিয়াদ

e9121aff50ce5be49f94dcecc0e884108ee93c7109204096.jpg

দেশের তথ্য ডেস্ক।।  গেল শুক্রবার (২৬ এপ্রিল) ঢাকা প্রিমিয়ার লিগে প্রথমবার আম্পায়ারিং করেছেন সাথিরা জাকির জেসি। প্রিমিয়ার লিগে আম্পায়ারিং করার অভিজ্ঞতা না থাকায় আইসিসির প্যানেলভুক্ত এই আম্পায়ারকে নিয়ে এদিন ম্যাচের শুরুতে আপত্তি জানিয়েছিল প্রাইম ব্যাংক এবং মোহামেডান। তবে পরে জানা যায়, এ রকম কোনো আপত্তি তোলা হয়নি ম্যাচের আগে বা ম্যাচ চলাকালে। নারী আম্পায়ারিংয়ের বিষয়ে এবার মুখ খুললেন মোহামেডানের ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ।

নারী আম্পায়ারের অধীনে খেলতে আপত্তি দুই ক্লাবের, প্রিমিয়ার লিগের এমন ঘটনায় উত্তাল দেশের ক্রিকেটাঙ্গন। ডিপিএলে ম্যাচের আগে আম্পায়ারের নাম ঘোষণা করা হয় না। তাই জেসি যে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন সেটা জানত না মোহামেডান ও প্রাইম ব্যাংক ম্যানেজমেন্ট। মাঠে তাকে ম্যাচের দায়িত্বে দেখে হুট করেই একটু বেঁকে বসে দুই ক্লাব।আনুষ্ঠানিকভাবে কোনো অভিযোগ না জানালেও তারা বিষয়টি নিয়ে আপত্তি তোলে। এই কারণে ম্যাচ শুরু হতেও একটু দেরি হয়। এমন আপত্তি উঠলেও, রোববার (২৮ এপ্রিল) খেলোয়াড় ও বিসিবির লিগ পরিচালনাকারীদের সঙ্গে আলোচনা করে জানা যায় এ রকম কোনো আপত্তি তোলা হয়নি ম্যাচের আগে বা ম্যাচ চলাকালে।

এ বিষয় নিয়ে মুখ খুলেছেন জাতীয় দলের ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি বলেন, ‘ম্যাচ শেষে আমি তো ওনাকে (সাথিরা জাকির) আরও অভিনন্দন জানালাম! সাধুবাদ জানিয়ে বলেছি, “খুব ভালো আম্পায়ারিং করেছেন।” আমি, মুশফিক, তামিম…আমরা এত বছর ধরে ক্রিকেট খেলছি, সবাই নিশ্চয়ই বুঝবেন, আমরা এ রকম কিছু করার মানুষ নই। তারপরও কী চিন্তা করে এসব বলা হয়, বুঝি না। এটা ক্রিকেটার হিসেবে আমাদের এবং বাংলাদেশের ক্রিকেটের ভাবমূর্তির জন্যও ক্ষতিকর।’এদিকে বিসিবির আম্পায়ার্স কমিটির প্রধান ইফতেখার আহমেদও বলেছেন, নারী আম্পায়ারের ব্যাপারে ক্রিকেটারদের কোন সমস্যা ছিল না। এমনকি মুশফিক, তামিম ও মাহমুদউল্লাহ তো সাথিরা জাকির জেসিকে অভিনন্দনও জানিয়েছেন।

Share this post

PinIt
scroll to top