পশ্চিমবঙ্গ ইলেকশন ওয়াচ আয়োজিত, প্রথম লোকসভা ভোটের প্রথম সমীক্ষা রিপোর্ট পেস হলো।‌

WhatsApp-Image-2024-04-08-at-10.54.29-PM.jpeg

সমরেশ রায় ও শম্পা দাস (কলকাতা প্রতিনিধি):-   ৮ই এপ্রিল সোমবার, বিকেল ৪টায় কলকাতা প্রেস ক্লাবে, দুই হাজার চব্বিশ লোকসভা নির্বাচনের, প্রথম সমীক্ষা রিপোর্ট পেশ হলো,প্রতিবারের ভোটের আগে এই সমীক্ষা রিপোর্ট পেশ হয়, জনগণকে জানানোর জন্য, যাহারা লোকসভা নির্বাচনে প্রার্থী হিসাবে বিভিন্ন জায়গা থেকে দাঁড়িয়েছেন , তাহাদের কি কি তথ্য অর্থাৎ বায়োডাটা জমা দিয়েছেন তাহার বিস্তারিত আলোচনা করলেন,

পশ্চিমবঙ্গ ইলেকশন ওয়াচের মুখ্য আহ্বায়ক শ্রীমতী উজ্জয়িনী হালিম সাংবাদিক সম্মেলন করে সমস্ত বিবৃতি তুলে ধরলেন,

তিনি জানান যে সকল প্রার্থী ২০২৪‌ এর লোকসভার নির্বাচনে দাঁড়িয়েছেন, প্রত্যেকটি সেই সকল দলের প্রার্থীদের, কার কতগুলি ফৌজদারি মামলা রয়েছে, তার আর্থিক অবস্থা কেমন, আর শিক্ষাগত যোগ্যতা কি, তিনি কি কি অপরাধে অপরাধী, কার কতগুলি খুন ও ধর্ষণের মামলা রয়েছে। পাহাড়ে একটি বিস্তারিত রিপোর্ট পেশ করলেন সাংবাদিকদের সামনে, এমনকি কোন জেলায় কতগুলি করে প্রার্থী দাঁড়িয়েছেন তার বিবরণও দেন।

সমীক্ষা রিপোর্টে দেখা গেছে, এবং নির্বাচন কমিশনের কাছে জমা দেওয়া তথ্যের ভিত্তিতে, বেশির ভাগ প্রার্থী চতুর্থ থেকে পঞ্চম পাস এবং কিছু স্নাতক, বেশ কিছু প্রার্থীর নামে মামলা রয়েছে, কিছু প্রার্থী কোটিপতি, এবং কিছু প্রার্থীর লক্ষ্য লক্ষ্য টাকা রয়েছে, এবং যাদের নামে মামলা রয়েছে তাদের কি কি ধারায় মামলা হয়েছে তার ব্যাখ্যা ও দিলেন । শুধু তাই নয় আরো একটি বিবৃতি দেন, কোন প্রার্থীর ভোটের আগে তাহার কি কি ছিল এবং ভোটের পর তার কি কি রয়েছে তারও একটি প্রেস বিবৃতি দেন, যাহাতে সংবাদমাধ্যমে সাধারণ মানুষ বিষয়টি জানতে পারেন। তাই এই উদ্যোগ। প্রথম দফার ভোটের সমীক্ষা রিপোর্ট পেশ করলেন, জানান আমরা আরো কয়েকটি প্রেস মিট করব বাকি ভোটের দিনগুলির জন্য।

দেশের তথ্য ডেস্ক।।

 

 

Share this post

PinIt
scroll to top