খুলনা ব্লাড ব্যাংক’ সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে রমজান উপলক্ষে স্বল্প মূল্যে গরুর মাংস বিতরণে কেএমপি’র পুলিশ কমিশনার

.jpg
আজ ২২ মার্চ ২০২৪ খ্রিঃ, ০৯ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার সকাল ০৮:০৫ ঘটিকায় খুলনা মহানগরীর শিববাড়ি মোড়স্থ পাঁকা রাস্তার উপর সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘খুলনা ব্লাড ব্যাংক’ এর উদ্যোগে পবিত্র মাহে রমজানের মাহাত্ম্য ও শিক্ষা সবার মাঝে ছড়িয়ে দিতে দুস্থ, অসহায়, গরীব ও সমাজের পিছিয়ে পড়া মানুষের মাঝে প্রতি কেজি গরুর মাংস ৬০০ টাকা মূল্যে বিক্রয় করা হয়। আজ শুক্রবার সকালে খুলনা সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এবং খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম মহোদয় মহতী উদ্যোগের শুভ উদ্বোধন ঘোষণা করেন।
উক্ত কার্যক্রমে কেএমপি কমিশনার মহোদয় বক্তব্যে বলেন, “সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘খুলনা ব্লাড ব্যাংক’ এর প্রতিষ্ঠাতা সভাপতি আমাদের অত্যন্ত প্রিয় মো: সালেহ্ উদ্দিন। অদম্য ইচ্ছা শক্তি থাকলে জনকল্যাণমূলক কাজের মাধ্যমে যে মানুষের পাশে দাঁড়ানো যায় সেটি তিনি ‘খুলনা ব্লাড ব্যাংক’ নামক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে করে যাচ্ছেন। আমি মনে করি, এটি একটি অত্যন্ত মহতী উদ্যোগ রমজান মাসব্যাপী আমাদের প্রত্যেকের প্রোটিন গ্রহণ করতে ইচ্ছা করে। এখন মাংসের চাহিদা বেড়ে যাওয়ায় খুলনা অক্সিজেন ও ব্লাড ব্যাংক মতো আরো অনেক সংগঠন এভাবে মহতী উদ্যোগ এগিয়ে আসে তাহলে বাজারে নিয়ন্ত্রণ স্বাভাবিকভাবে চলে আসবে। বর্তমান সরকার সর্বাত্মকভাবে চেষ্টা করছে বাজারটা সঠিক রাখার জন্য এবং খুলনা মহানগরীতে বাজার ক্রয় সীমার মধ্যে রয়েছে। এই উদ্যোগের ফলে যারা স্বল্প মূল্যে গরুর মাংস ক্রয় করতে চান তারা নিশ্চিত ক্রয় করতে পারবেন। এই ধরণের উদ্যোক্তাদের আমি সাদুবাদ জানাই। আশা করি, অনন্য সংস্থা বা স্বেচ্ছাসেবক সংগঠন এবং যারা ধনাঢ্য ব্যক্তি আছে তারাও এই সংগঠনকে সহায়তা করবেন। যাতে করে প্রত্যেক দিনই এই কার্যক্রটি অব্যাহত রাখা যায়। এই সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘খুলনা ব্লাড ব্যাংক’ ইতোপূর্বেও বিভিন্নভাবে মানুষের পাশে দাঁড়িয়েছে। মানুষকে ভালোবাসার মাধ্যমেই পরমাত্মাকে তথা স্রষ্টাকে পাওয়া যায়। সেই ধারাবাহিকতায় সংকটাপন্ন রোগীকে বিনামূল্যে রক্তদান, গৃহহীনদের গৃহনিমার্ণ, ছাত্র-ছাত্রীদেরকে শিক্ষা উপকরণ কিনে দেওয়াসহ শিক্ষার খরচ বহন, দুস্থ রোগীদের বিনামূল্যে ঔষধ প্রদান, হতদরিদ্র ও ছিন্নমূল মানুষদের পুনর্বাসনের জন্য সেলাই মেশিন প্রদান করেন এবং করোনা কালে মানুষের পাশে থেকে দৃষ্টান্ত স্থাপন করেছে। আমরা খুলনা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে এই কার্যক্রমের সার্বিক নিরাপত্তা প্রদানসহ অন্য কোনভাবে সহযোগিতা করা যায় কিনা এ ব্যাপারে আমরা প্রয়োজনে ব্যবস্থা নেব। পুলিশ কমিশনার মহোদয় পবিত্র রমজান মাসে এবং উৎসবের আগে সমাজের ধনাঢ্য ও বিত্তবান মানুষদের সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ওয়াব এর মতো দরিদ্রদের পাশে দাঁড়ানোর জন্য উদাত্ত আহবান জানান।
এ সময় খুলনা মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন পদমর্যাদার অফিসার এবং সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
দেশের তথ্য ডেস্ক

Share this post

PinIt
scroll to top