খুলনা-৬ আসনের সাবেক সংসদ সদস্য রশীদুজ্জামানকে গ্রেফতার করা হয়েছে

IMG-20241016-WA0004.jpg

দেশের তথ্য ডেস্কঃ
RAB এর যৌথ অভিযানে খুলনা-৬ (পাইকগাছা ও কয়রা) আসনের সাবেক সংসদ সদস্য রশীদুজ্জামান মোড়ল’কে সহিংসতা ও বিস্ফোরক দ্রব্যের মামলায় পটুয়াখালী জেলার মহিপুর থানাধীন কুয়াকাটার একটি হোটেলের কক্ষ হতে গ্রেফতার করা হয়েছে।

গত ২৬ ও ২৯ আগস্ট ২০২৪ তারিখ খুলনা জেলার পাইকগাছা থানায় সহিংসতা ও বিস্ফোরক দ্রব্যের পৃথক ২টি নাশকতা মামলা রুজু হয়। গত ২২/১০/২০২২ তারিখে বিএনপির ডাকা খুলনা মহাসমাবেশ সফল করার লক্ষ্যে পাইকগাছা উপজেলার বিএনপির নেতা কর্মীরা সমাবেশে যোগদানের উদ্দেশ্য ২১/১০/২০২২ তারিখ পাইকগাছা থানাধীন আগড়ঘাটা বাজার বালির মাঠ খেয়াঘাটে উপস্থিত হলে আসামীগণ পূর্ব পরিকল্পীতভাবে বে-আইনী জনতায় দলবদ্ধ হইয়া ধাড়ালো দা, লাঠি, লোহার রড, রামদা, ইত্যাদি অবৈধ অস্ত্রে স্বস্ত্রে সজ্জিত হয় এবং বোমা সাদৃশ্য ৩টি বিস্ফোরণ ঘটিয়ে ত্রাস সৃষ্টি করলে বিএনপির নোতারা প্রান বাঁচাতে নদীতে ঝাঁপ দেয়।

গত ০৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের মুখে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে ভারত পালিয়ে যান। পরদিন ৬ আগস্ট রাষ্ট্রপতি সংসদ ভেঙে দিলে রশীদুজ্জামান মোড়ল সংসদ সদস্য পদ হারান। এর পর থেকে উক্ত সাংসদ সদস্যও গ্রেফতার এড়াতে পলাতক হন।

মামলা রুজুর পর থেকেই RAB-6, (স্পেশাল কোম্পানী) খুলনার একটি আভিযানিক দল আসামীদেরকে গ্রেফতারের লক্ষে গোয়েন্দা কার্যক্রম ও অভিযান শুরু করে। এরই ধারাবাহিকতায় অদ্য ১৬/১০/২০২৪ তারিখ রাত ০৪.৪৫ ঘটিকায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬, (স্পেশাল কোম্পানী) খুলনা, ও RAB-8, বরিশাল, যৌথ অভিযান পরিচালনা করে পটুয়াখালী জেলার মহিপুর থানাধীন কুয়াকাটা (বাংলাদেশ পর্যটন হোটেল) হতে উক্ত নাশকতা মামলার প্রধান আসামী সাবেক সাংসদ রশীদুজ্জামান মোড়ল(৬৫), পিতা-মৃতঃ নজমাল মোড়ল, সাং-মালথা, থানা-পাইকগাছা, জেলা- খুলনাকে গ্রেফতার করেন।

পরবর্তীতে গ্রেফতারকৃত আসামীকে খুলনা জেলার পাইকগাছা থানায় হস্তান্তর করা হয়।

Share this post

PinIt
scroll to top