খুলনা মহানগরীতে বাস্তবায়নাধীন ” ইউএসএআইডি বিজয়ী ” শীর্ষক প্রকল্পের অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা ( যুগ্মসচিব ) লস্কার তাজুল ইসলাম

20240919_195838-scaled.jpg

খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) লস্কার তাজুল ইসলাম বলেছেন, দেশ ও জাতির উন্নয়নে আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে। যুবশক্তিকে দেশের সম্পদ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, যুবকদের এই শক্তিকে কাজে লাগিয়ে দেশের অগ্রগতি ত্বরান্বিত করতে হবে। দেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে তিনি যুব সমাজকে এগিয়ে আসার আহবান জানান।

তিনি আজ বৃহস্পতিবার বেলা ১১ টায় নগর ভবনের জিআইজেড মিলনায়তনে মহানগরীতে বাস্তবায়নাধীন ‘ইউএসএআইডি বিজয়ী’ শীর্ষক প্রকল্পের অবহিতকরণ সভায় প্রকল্পের যুবকর্মীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। দাতা সংস্থা ইউএসএআইডি’র অর্থায়নে স্বেচ্ছাসেবী সংস্থা ‘দ্যা আর্থ’ নগরীতে প্রকল্পটি বাস্তবায়ন করবে।

প্রকল্পের এ্যাডভোকেসি ম্যানেজার নিউকিয়াস সরকার-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে কেসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মোঃ আনিসুর রহমান, সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) মোস্তাফিজুর রহমান, সংস্থার ট্রেনার তাছলিমা কবিরসহ সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পাঁচ বছর মেয়াদী এ প্রকল্পের আওতায় সামাজিকভাবে পিছিয়ে পড়া যুব নর-নারীদের যুগোপযোগী কারিগরি প্রশিণ প্রদানের মাধ্যমে তাদের দতা বৃদ্ধির পাশাপাশি কর্মোপযোগী ও উদ্যোক্তা সহায়ক হিসেবে গড়ে তোলা এবং নাগরিক কার্যক্রমে যুবদের অংশগ্রহণ বৃদ্ধির সমতা অর্জনে যুব নেতৃত্বাধীন সংগঠন তৈরী করাই প্রকল্পের প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য।

Share this post

PinIt
scroll to top