সাবেক সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবুর আয় বহির্ভূত সম্পদের অনুসন্ধানে দুদক

image-103504-1599457902.jpg

দেশের তথ্য ডেস্কঃ-

খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সাবেক সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবুর জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের প্রধান কার্যালয় থেকে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সংস্থাটির উপ-পরিচালক (জনসংযোগ) মো আকতারুল ইসলাম বলেন, দুদকের গোয়েন্দা ইউনিটের অনুসন্ধানে প্রাথমিক সত্যতা পাওয়ায় পর আক্তারুজ্জামান বাবুর বিরুদ্ধে প্রকাশ্যে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

দুর্নীতি ও অনৈতিক কার্যক্রমসহ নানাবিধ অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে রাজধানী সহ বিভিন্ন জায়গায় বাড়ি, ফ্যাট ক্রয়সহ স্ত্রী ও নিজ সন্তানদের নামে কোটি-কোটি টাকার সম্পদ গড়েছেন।

তিনি একজন সংসদ সদস্য হয়েও স্থানীয় সরকার বিভাগ, স্বাস্থ্য অধিদপ্তর, পানি উন্নয়ন বোর্ডসহ বিভিন্ন দপ্তরে নিজের নামে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স জামান এন্টারপ্রাইজের মাধ্যমে কোটি-কোটি টাকার কাজ বাগিয়ে নিয়ে দেশের আইন লঙ্ঘন করেছেন বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, আক্তারুজ্জামান বাবু একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা- ৬ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়ে ছিলেন। নির্বাচিত হওয়ার পর ব্যাপক অনিয়ম, দুর্নীতি ও দখল, চাদা বাজিতে জড়িয়ে পড়েন। যে কারনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি দলেব মনোনয়ন পাননি বলে নেতাকর্মীদের

ধারনা। সাবেক সংসদ সদস্য বাবুর বিরুদ্ধে অভিযোগ, তিনি সংসদ সদস্য নির্বাচিত হয়ে ক্ষতার অপব্যবহারের মাধ্যমে বিভিন্ন

গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে পালিয়ে যাওয়ার পর সাবেক এই সংসদ সদস্যও দেশ ছেড়ে পালিয়েছেন। বর্তমানে তিনি মালায়েশিয়াতে অস্থান করছেন বলে গুঞ্জন রয়েছে।

Share this post

PinIt
scroll to top