জাতীয় কংগ্রেসের ডাকে, সিবিআই এর হেড কোয়ার্টার, নিজাম প্যালেস অভিযান।

IMG-20240904-WA0008.jpg

রিপোর্টার , সমরেশ রায় ও শম্পা দাস, কলকাতা

আজ ৪ঠা সেপ্টেম্বর বুধবার, ঠিক দুপুর দেড়টায়, জাতীয় কংগ্রেসের ডাকে, কলকাতার একাডেমি অফ ফাইন আর্টসের সামনে থেকে সিবিআই এর হেড কোয়ার্টার নিজাম প্যালেস অভিযান করলেন।

এই মিছিলে নেতৃত্ব দেন, জাতীয় কংগ্রেসের প্রদীপ ভট্টাচার্য ও আব্দুল মান্নান। এছাড়াও উপস্থিত ছিলেন অন্যান্য নেতৃবৃন্দ।

সিবিআই এর সঠিক তদন্ত এবং দোষীদের শাস্তির দাবিতে তারা নিজাম প্যালেস অভিযান করলেন।, সিবিআই এর কুসপুতল দাহ করলেন, শুধু তাই নয় কংগ্রেস সদস্যরা ব্যারিকেড ভেঙ্গে ভেতরে ঢোকার চেষ্টা করেন, কিন্তু পুলিশের তৎপরতায় ব্যারিকেডের সামনে আটকে যায়।‌ এবং সেখানে আন্দোলন করতে থাকেন, স্লোগান দেন মোদি ও দিদি আমরা কিছু বুঝি না ,আমরা চাই দোষীদের বিচার ফাঁসি। যাহারা নিশংস ভাবে ডিউটিরত মহিলা ডাক্তারকে খুন করেছে ও ধর্ষণ করেছে এবং তার সমস্ত কিছু প্রমাণ লোপাট করেছে, সেই সকল দোষীদের সঠিক বিচার ও ফাঁসি দেওয়া হোক। এবং সমস্ত দপ্তরের সিন্ডিকেট রাজ বন্ধ হোক। যতদিন না আমাদের দাবি পূরণ হচ্ছে, আমরা এই আন্দোলন চালিয়ে যাব, প্রায় কয়েকশো কংগ্রেস কর্মী ও সদস্য এই মিছিলে যোগদান। পুলিশ প্রশাসনের সামনে সিবিআই এর পুতুল পোড়ানো হলেও তারা নির্বিকার।

মিছিল শুরু হওয়ার সাথে সাথে প্রচন্ড বেগে বৃষ্টি আসলেও মিছিল কিন্তু থেমেছিল না , তারা ওই বৃষ্টির মধ্যে ভিজে ভিজে নিজাম প্যালেস পৌঁছান। বিভিন্ন জেলা থেকে মহিলারাও এসে এই মিছিলে পা মেলান। মিছিলের জান চলাচল ব্যাহত হয় এবং যানজটের সৃষ্টি হয়,

বিভিন্ন রাস্তার মোড়ে পথ চলতি মানুষ ও অফিস যাত্রীরা আটকে পারেন। এবং গাড়ির জন্য অপেক্ষা করতে থাকেন।

Share this post

PinIt
scroll to top