অভয়ার বিচার চাইতে পথে নামলো, বেথুন স্কুল প্রাক্তনী সমিতি ।

IMG-20240901-WA0000.jpg

রিপোর্টার, শম্পা দাস ও সমরেশ রায় কলকাতা

আজ ৩১শে আগস্ট শনিবার, ঠিক বিকেল চারটায়, হে৺দুয়া থেকে শ্যামবাজার পাঁচ মাথার মোড় পর্যন্ত এক প্রতিবাদী মিছিল করলেন বেথুন স্কুল প্রাক্তনী সমিতি।

প্রায় কয়েকশো শিক্ষিকা ও ছাত্রীরা এই মিছিলে অংশগ্রহণ করেন, অভয়ার বিচার চাই এই প্রতিবাদ নিয়ে তারা স্লোগান দেন। শুধু তাই নয় ও অভয়ার শান্তি কামনার জন্য , তারা বেশ কয়েকটি সংগীত পরিবেশন করেন সমবেত। সারা রাস্তা জুড়ে মিছিলের সাথে সাথে, একদিকে প্রতিবাদ, আরেকদিকে অভয়ার শান্তি কামনায় সংগীত পরিবেশন।

সবার একটাই দাবি, বিচার চাই, দোষীদের বিচার চাই, অভয়ার খুনিদের শাস্তি চাই, তিলোত্তমার খুনিদের শাস্তি চাই, যতদিন না দোষীরা শাস্তি পাচ্ছে আমরা অভয়ার জন্য আন্দোলন চালিয়ে যাব।

আজ সারাদেশে মহিলারা দাবী নিয়ে মাঠে নেমেছে, বিচার চাই, দোষীদের বিচার চাই। এমনকি সমস্ত স্কুল মাঠে নেমেছে। বিচার যতদিন না হবে, দোষীরা শাস্তি যতদিন না পাবে, আন্দোলন তারা চালিয়ে যাবে।

আস্তে আস্তে শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে আসলে, পুলিশ ব্যারিকেড দিয়ে আটকে দেয়, কারণ আর জি করে যাওয়ার রাস্তার মুখে ১৪৪ ধারা জারি করা আছে, তাই কোন মিছিল মিটিং পাঁচ মাথার মোড়ে ঢুকতে দেওয়া হচ্ছে না, তাদেরকে ঢোকার মুখে আটকে দেওয়া হচ্ছে। কিন্তু এর জন্য কেউ প্রতিবাদ করতে ছাড়েননি, জল, বৃষ্টি, রৌদ্রতেও মিছিল করে চলেছেন। এবং সবাই পায়ে পা মেলাচ্ছেন। একে একে সমস্ত স্কুল রাস্তায় নেমেছে প্রতিবাদ নিয়ে, বিচার চাই।

Share this post

PinIt
scroll to top