মাদার টেরিজার জন্মশতবার্ষিকী উপলক্ষে , কফি হাউস সোশ্যাল সার্ভিস অ্যাসোসিয়েশনের.. অভিনব প্রয়াসের দ্বিতীয় বর্ষ।

IMG-20240825-WA0012.jpg

আজ ২৪ শে আগস্ট শনিবার ঠিক দুপুর বারোটায়, কলেজ স্কোয়ার পার্কে, মাদার টেরিজার জন্মদিন উপলক্ষে, কফি হাউস সোশ্যাল সার্ভিস অ্যাসোসিয়েশনের উদ্যোগে এবং অচিন্ত্য লাহার পরিচালনায়, একটি অভিনব প্রয়াসের দ্বিতীয়তম বর্ষ।

এই ধরনের প্রয়াস সচরাচর চোখে পড়ে না , প্রতি বছর নিত্যনতুন প্রয়াস নিয়ে এগিয়ে আছেন কফি হাউস। সোশ্যাল সার্ভিস এসোসিয়েশন।
এবারেও তারা মাদার টেরিজা জন্ম শতবার্ষিকী উপলক্ষে, একদিকে রক্তদান শিবির, অন্যদিকে রক্তদান তুলির টানে, শিল্পীদের রঙে তুলির টানে ভেসে উঠলো সুন্দর সুন্দর ছবি। তাহার সাথে সাথে কেবল পথ শিশুদের জন্য, একটা দিন পথ শিশুদের মুখে নতুন স্বাদ আনতে, একটা দিন ভালো কিছু পেট ভরে খাওয়ানোর উদ্যোগে ইলিশ উৎসব পালন করলেন , সকল পথ শিশু আজ ইলিশ মাছ, পোনা মাছ, ডাল , আলুভাজা, সবজি , চাটনি দিয়ে খুশি মনে খেলেন। আয় ছোট ছোট শিশুরা, খুব খুশি আনন্দিত।।

আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এলাকার পৌরমাতা সুপর্ণা দত্ত, উপস্থিত ছিলেন বরানগর পৌরসভার কাউন্সিলর অঞ্জন পাল, সমাজসেবী শঙ্কর রাউ, পর্বতারোহী পিয়ালী বসাক, উপস্থিত ছিলেন অসীমা কানুনগো , সঞ্চালক দিব্যেন্দু দত্ত , এবং কফি হাউজ সোশ্যাল সার্ভিস এসোসিয়েশনের উদ্যোক্তা অচিন্ত্য লাহা সহ অন্যান্য সদস্যবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে সকলকে উত্তরীয় ব্যাচ পরিয়ে ও পুষ্পস্তবক দিয়ে বরণ করে নেন,

সংক্ষিপ্ত বক্তৃতার মধ্য দিয়ে বলেন, কফি হাউস সোশ্যাল সার্ভিস অ্যাসোসিয়েশনের উদ্যোগে যে কর্মযজ্ঞ সত্যিই প্রশংসনীয়, তিনি শুধু যে এই কর্মে সীমাবদ্ধ থাকেন তা নয়। সারা দেশে তিনি ছড়িয়ে পড়েন বিভিন্ন অনুষ্ঠান নিয়ে।, এই কর্মযজ্ঞের মধ্য দিয়েই হয়তো মান্নাদের সেই গানটি সবার সামনে আনার চেষ্টা করেন, ফোন করার চেষ্টা করেন, আর মুখে মুখে যে গানটি শোনা যায়। কফি হাউসের সেই আড্ডা আড্ডাটা নাই, কিন্তু এই ধরনের কাজের মধ্য দিয়ে সেই কলেজ স্ট্রিট এর কফি হাউসের কথা মনে করিয়ে দেয় বারবার। তাই সকল সদস্যদের কৃতজ্ঞতা জানাই এই ধরনের উদ্যোগকে সহযোগিতা করার জন্য। কৃতজ্ঞতা জানাই সহযোগী পাটনারদের যারা এই ধরনের কাজে সহযোগিতা হাত বাড়িয়ে দিয়েছেন,

রিপোর্টার, সমরেশ রায় ও শম্পা দাস , কলকাতা

Share this post

PinIt
scroll to top