আর জি করের ঘটনায়, দোষীদের শাস্তির দাবিতে, কলকাতা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী থেকে সকলে অবস্থান বিক্ষোভ করলেন।

IMG-20240821-WA0010.jpg

সমরেশ রায় ও শম্পা দাস, কলকাতা

আজ ২১শে আগস্ট বুধবার, ঠিক দুপুর বারোটায়, কলকাতা বিশ্ববিদ্যালয়ের মেন গেটের সামনে,‌কলেজ স্ট্রিট মোড়ে, কলকাতা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, গবেষক, শিক্ষক শিক্ষিকা, কর্মচারী ও প্রাক্তনীদের ডাকে অবস্থান বিক্ষোভ।

এই বিক্ষোভ চলে দুপুর বারোটা থেকে সন্ধ্যা ছটা পর্যন্ত, বিক্ষোভে প্রতিবাদ অধিকারী ঝড় উঠে আসে, অবিলম্বে আর জি কর কাণ্ডে খুনিদের শাস্তি চাই, তিলো তোমার বিচার চাই , অভয়ার বিচার চাই,‌ আমার দিদির বিচার চাই, মহিলা ডাক্তারের বিচার চাই।
যেভাবে আমাদের দিদিকে নৃশংসভাবে ধর্ষণ করে খুন করা হয়েছে, সেই সকল অপরাধীদের অবিলম্বে শাস্তি দিতে হবে, নাটক বন্ধ করে সবার সামনে তুলে ধরতে হবে দোষীদের, যতদিন না এর সঠিক বিচার হবে দোষীরা শাস্তি পাবে ,আমরা এ আন্দোলন চালিয়ে যাব, আজ কলেজস্ট্রিট মোড়ে সারাদিন কাতারে কাতারে ছেলেমেয়েরা জমা হচ্ছেন এবং একের পর এক মিছিল বুঝিয়ে দিচ্ছেন, আরাল নয় শাস্তি চাই। মেয়েদের জন্য নিরাপদ রাজ্য চাই, ধর্ষণের জন্য নয়।

আজ ধরনা মঞ্চ থেকে বারবার হুঁশিয়ারী দিলেন, কোনভাবে আড়াল করা যাবে না দোষীদের।
এর সাথে সাথে মঞ্চে, কলেজের ছাত্র-ছাত্রী থেকে শুরু করে গবেষক, শিক্ষক ও প্রাক্তনীরা বিভিন্ন কবিতা গান ও নাটকের মধ্য দিয়ে তুলে ধরলেন বিদ্রোহের আগুন, বুঝিয়ে দিলেন আমরা তিলোত্তমার পাশে আছি, শুধু তাই নয়, তারা একটি স্বাক্ষর বোর্ড তৈরি করেছেন ,যেখানে পথ চলতি মানুষ থেকে শুরু করে বিভিন্ন কর্মী ও ছাত্রছাত্রী স্বাক্ষর দিচ্ছেন।। আকরের মধ্য দিয়ে বুঝিয়ে দিচ্ছেন সবাই কি চায়, একদিকে যাপন শাস্তি চাই, অন্যদিকে মহিলাদের সুরক্ষা চাই। সারা দেশের মানুষ এর প্রতিবাদে গর্জে উঠেছ

Share this post

PinIt
scroll to top