আজ নাগেরবাজার ট্রাফিক গার্ড ও নাগেরবাজার থানার উদ্যোগে রাখি বন্ধন উৎসব পালিত হচ্ছে।

IMG-20240820-WA0003.jpg

আজ ১৯শে আগস্ট সোমবার, সকাল থেকে সারাদেশে যখন রাখী বন্ধন উৎসব পালিত হচ্ছে,ঠিক সেই সময় নাগেরবাজার ট্রাফিক গার্ড ও থানার উদ্যোগে পালিত হচ্ছে রাখী বন্ধন উৎসব।

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের সৃষ্টি করা সেই রাখী উৎসব, প্রতিবছর এর মত এ বছরও পালিত হল ভাই-বোনদের হাতে এবং পথ চলতি মানুষ ও গাড়ি চালক , রিক্সাওয়ালা, অটোওয়ালা ,স্কুটার আরোহী, থেকে শুরু করে সকলের হাতে রাখী পরিয়ে দিলেন প্রশাসনের লোকেরা। এবং তাদেরকে মিষ্টিমুখ করালেন।

এই বন্ধন পুলিশের সাথে সাধারণ মানুষের ভাতৃত্ববোধ গড়ে তোলা, এই দিনটির জন্য অপেক্ষা করতে থাকেন ভাই বোনেরা, শুধু ভাই বোনেরা নয়, যাহারা আমাদের পরিষেবা দিয়ে থাকেন, দিনরাত্রি ডিউটির মধ্য দিয়ে নিজেদের সময়কে ব্যয় করেন, কিন্তু তারা ভুলে যান তাদেরও পরিবার, সেই পুলিশ অফিসারদের হাতে ডিউটি রত মহিলা পুলিশ রাখী পরিয়ে ভাতৃত্ব গড়ে তুললেন।

যেভাবে সাধারণ পরিবারের ছোট ছোট ছেলেমেয়েরা তার ভাইদের হাতে রাখি পরিয়ে নিজেদের বন্ধনে আবদ্ধ করেন একইভাবে আজ নাগেরবাজার থানার উদ্যোগে এই সুন্দর দিনটি পালিত হলো। পথ চলতি মানুষ খুশি, এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বহু মানুষ। আজ একই ভাবে কলকাতার বিভিন্ন প্রান্তে , রাস্তার মোড়ে মোড়ে পালিত হল এই রাখী বন্ধন।

রিপোর্টার, শম্পা দাস ও সমরেশ রায়, কলকাতা

Share this post

PinIt
scroll to top