মাধবদীতে কর্মমুখী বিভিন্ন প্রশিক্ষণের সার্টিফিকেট বিতরণ সম্পন্ন

IMG-20240817-WA0001.jpg

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা

নরসিংদীর মাধবদীতে অফিস ম্যানেজমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, আউটসোর্সিং ও ডিজিটাল মার্কেটিং সহ তিনমাস মেয়াদী কর্মমুখী বিভিন্ন কোর্সে প্রশিক্ষণ শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ ও সভা অনুষ্ঠিত হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (এনএসডিএ) কর্তৃক নিবন্ধিত ও সনদ প্রাপ্ত এসডি আইটি ট্রেনিং ইনস্টিটিউটের উদ্যোগে গতকাল শনিবার (১৭ আগস্ট) দুপুরে মাধবদী পৌরসভা সংলগ্ন এইচ, এ টাওয়ারে অবস্থিত ইনস্টিটিউটের হলরুমে উক্ত সভা ও সার্টিফিকেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা সুলতানা নাসরিন। এসডি আইটি ট্রেনিং ইনস্টিটিউটের পরিচালক ও একাডেমী প্রধান শাওন খন্দকার শাহিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব) নরসিংদী শাখার সভাপতি মো. রোস্তম আলী, নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র পরিচালক মোহাম্মদ আল-আমিন রহমান, মাধবদী থানা প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক মানবজমিন প্রতিনিধি মো. আল-আমিন সরকার, নিরাপদ সড়ক চাই (নিসচা) মাধবদী থানা শাখার সাধারণ সম্পাদক মোস্তাকিম হোসেন, নারী উদ্যোক্তা তমা রায় প্রমূখ।

সভায় বক্তারা বেকারত্বের অভিশাপ ঘুচাতে সময়োপযোগী বিভিন্ন কোর্সের মাধ্যমে নিজেদেরকে উপযোগী করে গড়ে তোলায় সনদপ্রাপ্ত শিক্ষার্থীদের ভুয়সী প্রশংসা করেন পাশাপাশি দেশের সর্বত্র ছড়িয়ে ছিটিয়ে থাকা বেকার যুবক-যুবতীদেরকেও শুধুমাত্র চাকরির আশায় বসে থেকে নিজেদেরকে পরিবারের বোঝা না বানিয়ে যেকোনো প্রশিক্ষণ নিয়ে নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলারও আহ্বান জানান তারা।

সভা শেষে অফিস ম্যানেজমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, আউটসোর্সিং ও ডিজিটাল মার্কেটিং সহ তিনমাস মেয়াদী বিভিন্ন কোর্সে উত্তীর্ণ প্রশিক্ষনার্থীদের হাতে সার্টিফিকেট তুলে দেন অতিথিবৃন্দ।

Share this post

PinIt
scroll to top