১৫০ ফুটের জাতীয় পতাকা নিয়ে, পথে নামলেন হাইকোর্টের আইনজীবীরা।

IMG-20240816-WA0012.jpg

আজ ১৬ই আগস্ট শুক্রবার, ঠিক সন্ধ্যা ছটায়, শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে আর জি কর হসপিটাল এর গেট পর্যন্ত,‌ দেড়শ ফুট জাতীয় পতাকা নিয়ে, আইনজীবী অজিত মিশ্রের পরিচালনায়, প্রায় ৬০ জনের মতো হাইকোটের আইনজীবী সঠিক বিচারের দাবী নিয়ে আর জি কর এর গেট পর্যন্ত Rally করলেন। এবং পুলিশ প্রশাসনের সহযোগিতায় আর জি করের ভেতরে যে সকল ছাত্র-ছাত্রী ও ডাক্তার ধরনা মঞ্চে বিক্ষোভ দেখাচ্ছেন, তাদের শহীত দেখা করলেন।।

শ্লোগানের একটাই মূল মন্ত্র সঠিক বিচার দোষীদের শাস্তি। এর সাথে সাথে বিভিন্ন ছাত্র-ছাত্রী পরিবার আইন জীবিদের দেখে ঘিরে ধরেন এবং প্রতিবাদ জানান, তারা বলেন যে সকল ডাক্তার ও অন্যান্যরা একটা নিরীহ মেয়েকে এইভাবে খুন করেছে তাদের ফাঁসি দিতে হবে। এবং মুখ্যমন্ত্রী ও পুলিশ মন্ত্রীকে পদত্যাগ করতে হবে। আর আইনজীবীদের উদ্দেশ্যে বলেন, আপনারা যদি আমাদের ছেলে-মেয়েদের পাশে থাকেন তাহলে নিশ্চয়ই সঠিক বিচার হবে ও শাস্তি পাবে। আজ আমরা ছেলে মেয়েদের ছেড়ে বাড়িতে চুপ করে বসে থাকতে পারছি না, আর বারবার মনে করিয়ে দিচ্ছে ওই নিরীহ মেয়েটির মুখ। কিভাবে যন্ত্রণা পেয়ে তাকে মৃত্যু মুখে ঠেলে দেওয়া হয়েছে।

আইনজীবীরা ছাত্র ছাত্রী ও ডাক্তারদের সাথে কথা বলে বেরিয়ে এসে বলেন, ‌ আমর ওনাদের সাথে কথা বলেছি এবং আমরা জানিয়েছি ,তোমাদের পাশে আমরা আছি, যে কোন দরকারে তোমরা আমাদের বলবে, এখানে কোন রাজনীতির রং নিয়ে নয়। সাধারণ একজন নাগরিক ও আইনজীবী হিসাবে। আমরা এ লড়াই চালিয়ে যাবো,‌ পাখি বিচারের আশায়।

এদিকে ছাত্র ছাত্রী ও ডাক্তারের কয়েকজন বলেন, এইভাবে আমাদের দিদিকে চলে যেতে হয়েছে, আমরা কোনদিনও সেটা মেনে নিতে পারব না, আজ দিদিকে এরকম অবস্থা করেছে আর যে কাউকে করবে না এটা কি করে বলবো, তাই আপনারা যদি আমাদের পাশে থাকেন আমাদেরকে উৎসাহিত করেন, নিশ্চয়ই প্রতিকার পাবো। খুনিদের সাজা হবে। খুনিরা ধরা পড়বে, আপনারা আমাদের সাথে শেষ পর্যন্ত থাকুন। আপনারা একটু দেখুন।

Share this post

PinIt
scroll to top