ফেনীতে শিক্ষার্থীদের গণমিছিল, সড়কে অবস্থান

image_108675_1722690816.webp

দেশের তথ্য ডেস্কঃ

কোটা আন্দোলন ঘিরে ৯ দফা দাবি বাস্তবায়নে সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের গণমিছিল ছড়িয়ে পড়েছে ফেনী শহরে। শনিবার (৩ আগস্ট) দুপুরে শহরের জহিরিয়া মসজিদের সামনে থেকে এ গণমিছিল শুরু হয়।

জানা গেছে, ছাত্র-জনতার গণমিছিল কর্মসূচির অংশ হিসেবে জোহরের নামাজের পর শহরের জহিরিয়া মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ইসলামপুর রোড হয়ে খেজুর চত্বরে গেলে তারা সড়কে বসে অবস্থান নেন। এ সময় পুলিশকে লক্ষ্য করে ‘ভুয়া ভুয়া’ স্লোগান দেন তারা। প্রায় এক ঘণ্টা সেখানে অবস্থান করেন তারা। পরে আবারও মিছিল নিয়ে শহিদ শহীদুল্লা কায়সার সড়কে যান শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দেন। এদিকে গণমিছিল ঘিরে শহরের জহিরিয়া মসজিদ, ইসলামপুর রোড ও ট্রাংক রোডে পুলিশের সতর্ক অবস্থান লক্ষ্য করা গেছে।

আন্দোলনকারী মো. সাইফুল আলম নামে এক শিক্ষার্থী বলেন, যৌক্তিক দাবির আন্দোলনে আমাদের ভাই-বোন ও সাধারণ মানুষের ওপর যে ন্যক্কারজনক হামলা চালিয়ে হত্যা করছে এসবের প্রতিবাদের ভাষা নেই। দ্রুত মিথ্যা মামলা প্রত্যাহার করে গ্রেপ্তারদের মুক্তি দিতে হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের এ আন্দোলন চলবে।

Share this post

PinIt
scroll to top