ঘাটালের ঝুমী নদীর উপর বাসের তৈরী সেতু ভাঙ্গায়, কয়েকটি গ্রামের যোগাযোগ বিচ্ছিন্ন।

3.jpg

কলকাতা প্রতিনিধিঃ সমরেশ রায় ও শম্পা দাস

আজ ৩রা আগস্ট শনিবার, পশ্চিম মেদিনীপুরের ঘাটালে, ঝুমী নদীর উপর বাঁশের সেতু ভেঙে যাওয়ায়, বেশ কয়েকটি গ্রামের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ল।

কয়েকদিনের টানা বৃষ্টিতে ঘাটাল ব্লকের ঝুমী নদীতে জল বেড়েছে, ভেসে আসছে কচুরিপানা এবং সেই কচুরিপানার চাপে সাতটি বাঁশের সাঁকো ভেঙে ভেসে গিয়েছে, চারটি গ্রাম পঞ্চায়েতের বেশ কয়েকটি গ্রামের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

শনিবার সকালে ঘটনাস্থলে আসেন ঘাটালের এসডিও সুমন বিশ্বাস , তিনি এলাকা পরিদর্শন করেন।

সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, আমরা প্রতিদিন জলের ওয়াটার লেভেল পাই, এখনো পর্যন্ত বিপদ সীমার নিচে জল বইছে, নদীর উপর বাঁশের সাঁকো গুলি ভেঙে যাওয়ায় নৌকোয় পারাপারের চেষ্টা চলছে।

আমরা স্থানীয় পঞ্চায়েত এবং ব্লক প্রশাসনকে নির্দেশ দিয়েছি, যাতে নৌকাতে একসাথে বেশি মানুষ না তোলা হয় এবং প্রয়োজনে লাইফ জ্যাকেট রাখার জন্য। এবং প্রতিটি নৌকা যেন ফিট থাকে সে বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে।

মনসুকা এল এন হাই স্কুলের পরীক্ষা বন্ধ করে দিয়েছে স্কুল কর্তৃপক্ষ , তবে পরিস্থিতির উন্নতি হলে পরীক্ষা নেওয়া হবে, যোগাযোগের জন্য দেয়া হয়েছে খেয়া। খেয়াতেই পারাপার করছেন মানুষজনদের।

জানা গিয়েছে আরও দুটি খেয়া দেয়া হবে এইখানে, উল্লেখ্য 2021 সালে ঝুমী নদীর উপর ভগবতী সেতু তৈরির কাজ শুরু হলেও এখনো পর্যন্ত তা শেষ হয়নি। যার ফলে সাধারণ মানুষকে আবারও সমস্যার সম্মুখীন হতে হবে এই বর্ষায়, ঘাটালের বিভিন্ন এলাকায় ইতিমধ্যে জল বাড়তে পারে বলে মনে করছেন প্রশাসন , যদিও সেই ভাবে এই বছর ঘাটালে বন্যা পরিস্থিতি এখনো তৈরি হয়নি বলে জানালেন। প্রশাসনের তরফ থেকে নজরদারী চলছে।

 

Share this post

PinIt
scroll to top