চোখে-মুখে আতঙ্ক নিয়ে হল ছাড়ছেন ঢাবি শিক্ষার্থীরা

1721100600-e383209dcf1160f24ae5fbac45925b94.jpg

দেশের তথ্য ডেস্কঃ

কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ ও আন্দোলনের সঙ্গে সম্পৃক্ততা থাকার অভিযোগে সাধারণ শিক্ষার্থীদের হলে হলে ছাত্রলীগের মারধরের ঘটনার পর থেকে আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত সরজমিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলপাড়া নামে খ্যাত কবি জসীমউদ্দীন হল, বিজয় একাত্তর হল, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলসহ মাস্টারদা সূর্য সেন হল এলাকায় দেখা গেছে, চোখে-মুখে আতঙ্ক নিয়ে হল ছাড়ছেন সাধারণ শিক্ষার্থীরা। এ সময় অর্ধশতাধিক শিক্ষার্থীকে হল ছেড়ে চলে যেতে দেখা যায়।

রবিবার রাতেও বিভিন্ন হলের অনেক সাধারণ শিক্ষার্থীকে হল ছেড়ে চলে যেতে দেখা গেছে।
নাম প্রকাশে অনিচ্ছুক মাস্টারদা সূর্য সেন হলের এক শিক্ষার্থী বলেন, সকাল থেকে আমার রুম ও পাশের রুম থেকে সব শিক্ষার্থী আস্তে আস্তে চলে যাচ্ছে। আমিও কিছু সময় পর চলে যাব। বাসা থেকে বাবা-মা অনেক ফোন দিচ্ছে।

এদিকে গতকাল রবিবার রাতে সরজমিনে দেখা যায়, ছাত্রলীগের নেতাকর্মীরা মাইক নিয়ে প্রতিটি হলের মাঠে গিয়ে ‘কারো রাজনৈতিক চালের বলি না হওয়ার আহ্বান জানাচ্ছেন।’ তাদের বলতে শোনা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীরা, আপনারা দেশ ও জাতির ভবিষ্যৎ। আপনাদের সুন্দর ভবিষ্যৎ আপনাদের হাতে। আপনারা ভেবেচিন্তে সিদ্ধান্ত নেবেন।

কারো রাজনৈতিক চালের বলি হবেন না। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুস্থ পরিবেশ ফিরিয়ে আনা আপনার দায়িত্ব।

Share this post

PinIt
scroll to top