মধ্যরাতে উত্তাল চুয়েট!

1721014072-2af26e38469484abe4b22953df61db42.jpg

দেশের তথ্য ডেস্কঃ

দেশব্যাপী সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের অবমাননা করা হয়েছে। এ দাবি করে রোববার দিবাগত রাতে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

জানা যায়, রবিবার সংবাদ সম্মেলনে বাংলাদেশের প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্যের জেরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেন। এরই রেশ ধরে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হলে চুয়েট শিক্ষার্থীরা মিছিল বের করেন।

গতকাল রবিবার দিবাগত রাত তিনটার দিকে বিভিন্ন হল থেকে ছাত্ররা এসে জড়ো হন বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর এলাকায়। এরপর সমবেত হয়ে বিভিন্ন ছাত্র হলের সামনে দিয়ে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর পর্যন্ত মিছিল করেন শিক্ষার্থীরা। এসময় বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় তাদেরকে।
পুরকৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহাফুজার রহমান মোহাব্বত বলেন, ‘বৈষম্য বিরোধী কোটা আন্দোলন শিক্ষার্থীদের ন্যায্য দাবি না মেনে যেভাবে রাজাকারের বংশধর বলা হয়েছে এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী ভাইদের হামলার প্রতিবাদ স্বরুপ আমাদের মাঝ রাতে মিছিল।

আমরা মনে করছি সাধারণ শিক্ষার্থীদের অধিকারের ব্যাপারে তাদের কটাক্ষ করা হয়েছে। তাই কোটার সুষ্ঠু সামাধান না হওয়া পর্যন্ত আমরা চুয়েটিয়ানরা মাঠে থাকবো ইনশাআল্লাহ। সামনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাথে বৃহৎ আন্দোলন গঠনে সহায়তা করবো।’

Share this post

PinIt
scroll to top