৭৫ তম বর্ষের খুঁটিপুজোর শুভ সূচনা হলো, মল্লিক কলোনী সার্বজনীন দুর্গোৎসব কমিটি

20240715_001444-scaled.jpg

কলকাতা প্রতিনিধিঃ শম্পা দাস ও সমরেশ রায়

১৪ ই জুলাই রবিবার, সকাল ১১ টায়, বরানগর বি টি রোড এর সংযোগস্থলে, মল্লিক কলোনী অধিবাসীবৃন্দের সহযোগিতায়, এবং রামকৃষ্ণ পালের উদ্যোগে, ৭৫ তম বর্ষের খুঁটি পূজোর শুভ সূচনা হলো, মল্লিক কলোনী সার্বজনীন দুর্গোৎসব কমিটির।

পুরোহিতের মন্ত্র উচ্চারণের মধ্য দিয়ে, এবং বাজনা বাদ্দী সহকারে, একটি সুন্দর অনুষ্ঠানের মধ্য দিয়ে, ৭৫ তম বর্ষ অর্থাৎ প্ল্যাটিনাম জয়ন্তী বর্ষ খুঁটি পুজো দিয়ে শুরু হল শারদীয়ার বার্তা পৌঁছে দিতে।

খুঁটি পূজোর শুভ সূচনা করেন সকলের প্রিয় মানুষ, অধ্যাপক, সাংসদ সৌগত রায়। এছাড়া উপস্থিত ছিলেন বিধায়িকা সায়ন্তিকা ব্যানার্জী, বরানগর পৌরসভার পৌরমাতা অপর্ণা মৌলিক, পৌরপিতা, দিলীপ নারায়ণ বসু, দুই বিশিষ্ট ক্রীড়াবিদ ভাস্কর গাঙ্গুলী ও কার্তিক সেঠ, মুখ্য সংগঠক রামকৃষ্ণ পাল, কার্যকরী সভাপতি লোকনাথ সাহা, এছাড়া উপস্থিত ছিলেন বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর এবং ক্লাবের সদস্যরা ও মহিলা বৃন্দরা।

খুঁটি পুঁতে এবং বিধায়িকা সায়ন্তিকা ব্যানার্জীর প্রদীপ প্রজ্জালনের মধ্য দিয়ে আজকের অনুষ্ঠান আলোকিত হয়ে ওঠে।

এরপর একে একে অতীতের উত্তরীও পড়িয়ে পুষ্পস্তবক দিয়ে সম্মানিত করেন।

সংক্ষিপ্ত কথার মধ্য দিয়ে অতিথিরা বলেন, বাঙ্গালীদের বড় উৎসব মানেই দুর্গা পুজো, আর সেই দুর্গাপুজো শুরু হয় খুঁটি পূজোর মধ্য দিয়ে, ঢাকের কাঠির তালে তালে। এর সাথে সাথে শুরু হয় ক্লাব কর্তাদের তোর জোর,

আর মল্লিক কলোনির পুজো মানেই একটা আলাদা চমক, প্রতি বছরই মানুষকে আকৃষ্ট করে মল্লিক কলোনীর পুজোর থিম, ছিনিয়ে নিয়ে বেশ কয়েকটি সম্মান, এবারও তারা একটি সুন্দর থিমের নামকরণ করেছেন, নাম দিয়েছেন …জীবন যুদ্ধ। ক্লাব কর্তৃপক্ষরা আশা করছেন বেশ কয়েকটি পূজোর সাথে, তালে তাল দিয়ে তারাও লড়ার চেষ্টা করছেন এবং সম্মান ছিনিয়ে নেওয়ার। পুজো প্রেমীদের উদ্দেশ্যে জানান, পুজো দেখুন আনন্দে, কিন্তু বিপদ ডেকে নয়, আনন্দ উপভোগ করুন, ছোট ছোট বাচ্চাদের বিপদের মুখে ফেলবেন না, পুজো কটা দিন মেতে বন্ধু বান্ধবীদের সাথে আনন্দে।

ক্লাবের মুখ্য সংগঠক রামকৃষ্ণ পাল মহাশয় জানান, পুজো মানে সবার সহযোগিতা একান্ত প্রয়োজন, কখনো একার পক্ষে পুজো করা সম্ভব নয়,তাই যাহারা আমার পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন , আমি তাহাদের কাছে চির কৃতজ্ঞ। যাহারা সারা বছর, আমার বিভিন্ন সময় সামাজিক কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে থাকেন।

Share this post

PinIt
scroll to top