খুলনা বিভাগীয় ট্রাংকলরী শ্রমিক ইউনিয়নের কর্মবিরতি, মামলার নিস্পত্তি না হলে কঠোর কর্মসূচীর ঘোষনা

.jpg

দেশের তথ্য ডেস্কঃ

খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের ২ জন সদস্য সড়ক দুর্ঘটনার মিথ্যা মামলা নিষ্পত্তি ও সড়কে পুলিশী হয়রানি বন্ধের দাবীতে কর্মবিরতি পালন করছে। আজ সকাল থেকে খুলনার খালিশপুরের তিনটি তেল ডিপো পদ্মা-মেঘনা-যমুনা থেকে তেল উত্তোলন বন্ধ করে ট্যাংকলরী সড়কে পার্কিং করেখে প্রতিবাত সমাবেশের আয়োজন করে। খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের আয়োজনে ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোঃএনাম মুন্সি। বক্তৃতা করেন সাধারন সম্পাদক আলী আজিম, অর্থ সম্পাদক মিজানুর রহমান মিজু, পদ্মা,মেঘনা,যমুনা সমিতির সাধারন সম্পাদক বীর মুক্তি যোদ্ধা আবুল কালাম কালু। লাইন সম্পাদক মোঃ এমদাদুল হক,সহ-লাইন সম্পাদক নুর খালিদ রাস্তি, শেখ সোলায়মান,সাংস্কৃতিক সম্পাদক ফিরোজ হাওলাদার, প্রচার সম্পাদক জুয়েল হাওলাদার, নির্বাহী সদস্য লাভলু হোসেন, সবুজ শেখ, মনসুর ব্যাপারী প্রমুখ।
১৬ জুলাই মামলার নিষ্পত্তি না করলে ১৭ জুলাই থেকে থেকে সারা দেশে অনির্দিষ্টকালের কঠোর কর্মসূচী ঘোষনা করবেন বলে নেতৃবৃন্দ জানিয়েছেন।
বক্তারা বলেন ২০১৯ সালের ৩ খুলনার আড়ংঘাটা থানার শহীদের মোড় এলাকায় একটি মোটর সাইকেলের তিনজন পুলিশ যাচ্ছিল । তারা দূর্ঘটনায় আহত হয়।এ ঘটনায়পুলিশ খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সদস্য আবদুর রহিম ও সাইদের নামে সড়ক দুর্ঘটনার মিথ্যে মামলা রুজু করে। নির্দোষ হওয়া সত্বেও তাদের বিরুদ্ধে মালাার প্রতিবাদে সংগঠনের পক্ষথেকে কয়েক দফা কঠোর কর্মসূচী হাতে নেয় সংগঠনের নেতৃবৃন্দ। প্রতিবার মামলার নিষ্পত্তির আস্বাস দেন পুলিশ ও জেলা প্রশাসন। গত ৫ বছরে কয়েকজন পুলিশ সুপার, জেলা প্রশাসক বদলী হলেও মামলার কোন নিষ্পত্তি করেননি। অবশেষে আজ পূর্নদিবস কর্মবিরতি পালন করে তার। সংগঠনের সভাপতি এনাম মুন্সী জানান, আগামী ১৬ জুলাই মামলার নিষ্পত্তি না হলে জ্বালানি তেল সেক্টরের সকল সংগঠনের সাথে আরোচনর মাধ্যমে ১৭ জুলাই থেকে দেশ ব্যাপী কঠোর কর্ম সূচী হাতে নিবেন।

Share this post

PinIt
scroll to top