উল্টো রথের প্রাক্কালে, হাজরা পার্ক দুর্গোৎসবের কমিটির ৮২ তম খুঁটি পূজোর শুভ সূচনা হলো।

20240713_221803-scaled.jpg

কলকাতা প্রতিনিধিঃ শম্পা দাস ও সমরেশ রায়

আজ ১৩ই জুলাই শনিবার, ঠিক বিকেল পাঁচটায়, যতীন দাস পার্কে, পুরোহিতের মন্ত্র উচ্চারণের মধ্য দিয়ে এবং ঢাকের কাঠির তালে তালে, হাজরা পার্ক দুর্গোৎসবের ৮২ তম খুঁটি পূজোর শুভ সূচনা হয়ে গেল। বিশিষ্ট অতিথি ও অভিনেত্রীদের উপস্থিতিতে।

এই খুঁটি পূজোর শুভ সূচনা করেন, সবার প্রিয় ও কাছের মানুষ বিধায়ক দেবাশীষ কুমার, উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় ,,উপস্থিত ছিলেন অভিনেত্রী ত্রিনা সাহা, হাজরা পার্ক দুর্গোৎসব কমিটির যুগ্ম সম্পাদক সায়ন দেব চট্টোপাধ্যায় সহ অন্যান্যরা।

শুভ সূচনার প্রাক্কালে, প্রত্যেক অতিথিদের উত্তরীও পড়িয়ে এবং হাতে একটি করে চারা গাছ দিয়ে সম্মানিত করেন।

সংক্ষিপ্ত বক্তৃতার মধ্য দিয়ে অতিথিরা বলেন, হাজরা পার্ক দুর্গোৎসব একজন মহান পুরুষের স্মৃতি বিজড়িত পার্ক ও পুজো, নেতাজি সুভাষচন্দ্র বসু নামাঙ্কিত পার্ক, তাহার স্মৃতি জড়িয়ে রয়েছে এই পার্কে, এবং এই কয়েক বছরে হাজরা পার্ক দুর্গোৎসব শহরের অন্যতম আকর্ষণীয় পূজো হয়ে দাঁড়িয়েছে। তবে শুধু পূজোর মধ্যেই সীমাবদ্ধ থাকেন না সারা বছর তারা সামাজিক কাজ করে চলেছেন, আমরা আনন্দিত খুশি যে এই পুজো বিগত কয়েক বছরে একটা স্থান করে নিয়েছে অন্যান্য পুজোর সাথে। এবং উল্টো রথের প্রাক্কালে খুঁটি পূজোর মধ্য দিয়ে মানুষের কাছে যে বার্তা পৌঁছানোর চেষ্টা করছেন, আমরা ধন্যবাদ জানাই ক্লাব কর্তৃপক্ষদের। এবং এই পুজোতে আমরা উপস্থিত থাকতে পেরে। খুঁটিপুজো মানে শারদীয়ার গন্ধ বাঙ্গালীদের প্রাণে , শুরু হয়ে যায় ক্লাব কর্তৃপক্ষদের তোর জোর।

সাংবাদিক বন্ধুদের সাথে কথা বলতে গিয়ে হাজরা পার্ক দুর্গোৎসব কমিটির জয়েন্ট সেক্রেটারী শ্রী সায়ন দেব জানান, একাধিক পুরস্কারে ভূষিত হয়ে, তিন চাকার গল্পের থিম নিয়ে ৮১ তম বর্ষে বিশাল সাফল্যের পর আমরা গর্বিত। হাজরা পার্ক দুর্গোৎসব এর পুরো টিম।

বিভিন্ন থিম পুজোর মাধ্যমে এ বছরও আমরা নতুন চমনি আসছি আমরা আত্মবিশ্বাসী যে এই বছরও মানুষ আমাদের প্রচেষ্টার প্রশংসা করবে এবং সম্মান ছিনিয়ে নেবে হাজরা পার্ক দুর্গোৎসব কমিটি,

হাজরা পাক দুর্গোৎসব কমিটি ৮২ তম বছরেও, একটি সুন্দর ট্র্যাক লাইন ব্যবহার করেছেন,….. মাগো তোমায় ছুঁলেই দোষ, তাই না।

 তবে মনে হয় পুজো প্রেমীদের মনে একটা আকর্ষণ ও আলাদা নজর কারতেই এই ট্র্যাক লাইন ব্যবহার করেছেন।

Share this post

PinIt
scroll to top