বিপদ কাটাতে, বিপত্তারিণী পুজোয় মেতে উঠেছে কালীঘাট মন্দিরে ভক্তদের ভিড়ে।

20240713_221110-scaled.jpg

কলকাতা প্রতিনিধিঃ শম্পা দাস ও সমরেশ রায়

আজ ১৩ই জুলাই শনিবার, ভোর থেকে শুরু হয়ে গেছে কালীঘাট মন্দিরে ভক্তদের ভিড়, দূর দূরান্ত থেকে পুজো দিতে ভক্তরা উপস্থিত হয়েছেন কালীঘাট মন্দির চত্বরে, একদিকে যেমন কালীঘাট মন্দিরে ভিড়, তেমনি অন্যদিকে রাস্তার দু’ধারে ফল ও ফুলের বাজারে ভক্তদের ভিড় চোখে পড়ার মত এবং কালীঘাট জাহার রাস্তার দু’ধারে চলছে মা বিপত্তারিণীর পুজো ও পুরোহিতদের পুরোহিতারা।

 

কালীঘাট মন্দিরের সামনে ফ্লাইওভারের কাজ হওয়ার ফলে রাস্তা ছোট হয়ে যাওয়ায়, প্রচন্ড ভিড়ে ভক্তদের হিমসিম খেতে হচ্ছে, তার উপর ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে পূজোর অপেক্ষায় ভক্তরা। তাহারা বলেন কি করব এই দিনটা আমাদের পরিবারের মঙ্গল কামনায় পুজো দিতে আসা। তাই মন্দিরে ঢুকতে না পারায় আমরা এই মায়ের কাছে পূজো দিয়ে প্রার্থনা জানাচ্ছি ও পুষ্পাঞ্জলি দিয়ে মায়ের কাছে কামনা করছি, আমাদের পরিবার যেন বিপদমুক্ত হয়। ছোট ছোট বাচ্চাদের বিপদ থেকে মুক্ত করো। পুরোহিত মশাইরা মন্ত্র উচ্চারণের মধ্য দিয়ে ভক্তদের পুষ্পাঞ্জলি দিলেন।

 

যেমন ভক্তদের ভিড়, ডালি নিয়ে লাইন দিয়ে দাঁড়িয়ে পুজো দেয়ার জন্য, তেমনি ক্রেতারা ফল ফুল সাজিয়ে পসরা নিয়ে বসে রাস্তার দু’ধারে, তবে দামের আগুন দাম, কোন ভক্তকে ডালি কিনতে গেলে ৭০ থেকে ১০০ টাকা দিতে হচ্ছে প্রতিটা ডালি। তেমনি ফুলের দোকানেও দাম আগুন, কিন্তু করার কিছু নাই, মাকে পুজো দিতে হবে তাই নিজেদের সাধ্যমত জিনিস কিনে মায়ের কাছে পুজো দিয়ে নিজেদের পরিবারের সুস্থ কামনা করলেন।

প্রশাসনের তরফ থেকে বারবার সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার চেষ্টা করেছেন, যাতে সকলেই ভালোভাবে পুজো দিতে পারে শান্তি শৃঙ্খল ভাবে। বেলা যতো একটু একটু করে বাড়তে থাকে ভিড় তত আরও বাড়তে থাকে।

Share this post

PinIt
scroll to top