সড়ক অবরোধ করে জবি শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ

image_103691_1720786366.webp

দেশের তথ্য ডেস্কঃ

কোটা সংস্কার আন্দোলনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) শিক্ষার্থীরা। এ সময় তারা প্রধান ফটক অবরোধ করে অবস্থান নেন।

শুক্রবার (১২ জুলাই) বিকেলে এ বিক্ষোভ সমাবেশ করেন শিক্ষার্থীরা। এদিন বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের কলা ভবন প্রাঙ্গণ থেকে শিক্ষার্থীরা মিছিল বের করেন। এরপর শিক্ষার্থীরা ভিক্টোরিয়া পার্ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নেন।

এ সময় আন্দোলনকারীরা শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ‘কুমিল্লায় হামলা কেন? প্রশাসন বিচার চাই’, চট্টগ্রামে হামলা কেন? প্রশাসন বিচার চাই’, জবির গেটে তালা কেন? প্রশাসন জবাব চাই’ সহ নানা স্লোগান দিতে থাকেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, গতকাল শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে কুমিল্লা, চট্টগ্রাম ও ঢাকায় আমাদের ভাইদের ওপর নগ্ন হামলা হয়েছে। এভাবে হামলা করে আন্দোলন বন্ধ করা যাবে না। গেটে তালা দিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

আন্দলোনকারী শিক্ষার্থী ইভান তাহসিব বলেন, শিক্ষার্থীদের কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন সারা দেশে ছড়িয়ে পড়েছে। আমরা ঢাকা ও ঢাকার বাইরে ব্লকেড করেছি। কোটার যৌক্তিক সংস্কার আমাদের লাগবে। এ জন্য আমরা আন্দোলন শুরু করেছি। কোটা বাতিলের সিদ্ধান্ত আমরা মেনে নেব না; আমরা কোটার যৌক্তিক সংস্কার চাই। শিক্ষার্থীদের যৌক্তিক দাবির আন্দোলনে হামলার বিচার চাই।

Share this post

PinIt
scroll to top