সড়ক ও রেলপথ অবরোধ করলেন ডুয়েট শিক্ষার্থীরা

image_103149_1720616364.webp

দেশের তথ্য ডেস্কঃ

সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করেছে প্রকৌশলী ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট ) শিক্ষার্থীরা। এ সময় সড়ক ও রেলপথ অবরোধ করে আন্দোলন করে শিক্ষার্থীরা।

বুধবার (১০ জুলাই) সকাল ১১টার দিকে শিক্ষার্থীরা ডুয়েটের সামনে মানববন্ধন শুরু করে। পরে শিক্ষার্থীরা স্লোগান তুলে পাশের আঞ্চলিক সড়ক অবস্থান নেন। এতে দীর্ঘ সময় ওই সড়কে যান চলাচল বন্ধ থাকে। পরে শিক্ষার্থীরা রেললাইনের মাঝে অবস্থান নিলে বন্ধ হয়ে যায় ঢাকার সঙ্গে রাজশাহী রুটের ট্রেন চলাচল।

এ সময় শিক্ষার্থীদের স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা। ‘কোটা না মেধা, মেধা মেধা, আমার দেশ আমার মাটি, বৈষম্য মানি না, জেগে জেগে জেগেছে ছাত্রসমাজ জেগেছে’ এমন নানা স্লোগান দিয়ে সড়ক ও রেললাইন অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, কোটা প্রথা অবশ্যই বাতিল করতে হবে। অন্যথায় অচল করে দেওয়া হবে সবকিছু। অবশ্যই ২০১৮ সালের পরিপত্র পুনর্বহাল করতে হবে। ছাত্রসমাজ তাদের অধিকার আদায় করেই ঘরে ফিরবে। আমাদের অতীত ইতিহাস এটাই সাক্ষী দেয়। আমরা এই আন্দোলন লাগাতার করে যাব।

সড়ক ও রেলপথ অবরোধ করলেন ডুয়েট শিক্ষার্থীরা
ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ
জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশনমাস্টার হানিফ আলী বলেন, প্রায় ১ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। আমরা জানতে পেরেছি এবং প্রশাসনও জানিয়েছে বিভিন্ন স্থানে ছাত্ররা অবরোধ করেছে।

Share this post

PinIt
scroll to top