ভারতে পাচারের শিকার ১৩ বাংলাদেশি কিশোর-কিশোরীকে বেনাপোল দিয়ে হস্তান্তর।

450082583_1180377889678083_772751732348505370_n.jpg

বেনাপোল প্রতিনিধিঃ মিলন হোসেন 

ভারতে পাচার হওয়া বাংলাদেশি ১৩ কিশোর কিশোরী ভারতে বিভিন্ন মেয়াদে সাজাভোগ শেষে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে মঙ্গলবার (৯জুলাই )বিকালে বেনাপোল দিয়ে পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে।

পাচারের শিকার চাদনি আক্তার,খালেদ মাহমুদ,সাগর মল্লিক, দিব্যপারনি,তামিম ইসলাম,সাবা ইসলাম,দিয়ামন্ডল,রিয়ামন্ডল,জান্নত আক্তার,বৃষ্টিবিশ্বাস,মো:আব্দুল্লা,অংকুশ মন্ডল এরা দেশের সাতক্ষীরা,যশোর,গোপালগঞ্জ,পিরোজপুর,পটুয়াখালী, মুন্সিগঞ্জ ও কুমিল্লা জেলার বাসিন্দা।

তারা দালালের খপ্পরে পড়ে সীমান্ত পথে ভারতের যায়। পরে সে দেশে অবৈধভাবে অনুপ্রবেশ করার অপরাধে পুলিশ তাদের আটক করে জেল হাজতে পাঠায়। সেখান থেকে শুকনন্য ও ধ্রব নামে দুটি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিজস্ব শেল্টার হোমে রাখে।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (আযহারুল ইসলাম বলেন, ট্রাভেল পারমিটে ফেরত আসা ১৩ বাংলাদেশি কিশোর-কিশোরীকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে এনজিও সংস্থা জাস্টিস এন্ড কেয়ার এবং রাইটস যশোর তাদের পরিবারের কাছে হস্তান্তর করবেন।

যশোর জাস্টিস এন্ড কেয়ারের সিনিয়র প্রোগ্রাম অফিসার মুহিত হোসেন বলেন, ফেরত আসাদের যশোর জাস্টিস এন্ড কেয়ারের নিজস্ব শেল্টার হোমে রাখা হবে। পরে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

Share this post

PinIt
scroll to top