দেবহাটায় বীরমুক্তিযোদ্ধা মশিবর রহমানের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

Debhata-Satkhira-Picx-1.jpg

দেবহাটা প্রতিনিধি:

দেবহাটায় বীরমুক্তিযোদ্ধা মশিবর রহমানের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (২ জুলাই) উপজেলার ঘলঘলিয়াস্থ বীরমুক্তিযোদ্ধা মশিবর রহমানের নিজস্ব বাসভবনে গার্ডঅব অনার প্রদান করা হয়। দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামানের নেতৃত্বে দেবহাটা থানার এসআই গিয়াস উদ্দীনের পরিচালনায় একদল চৌকশ পুলিশ রাষ্ট্রীয় মর্যদায় গার্ডঅব অনার প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা নাজমুস শাহাদাত নফর বিশ্বাস, বীরমুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, বীরমুক্তিযোদ্ধা কাজী ইদ্রিস আলী, স্থানীয় ইউপি সদস্য শরিফুল ইসলাম মোল্যা সহ বিভিন্ন পর্যয়ের ব্যক্তিবর্গ।

জানা গেছে, বীরমুক্তিযোদ্ধা মশিবর রহমান কয়েকদিন আগে স্ট্রোকে আক্রান্ত হয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার দিবাগত রাত ৩ টার দিকে অবস্থায় হৃদক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, এক মেয়ে সহ অসংখ্য আতœীয় স্বজন রেখে পরকালে পাড়ি দেন। তার মৃত্যুতে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ শোক ও সমবেদনা জানান।

দেবহাটায় কম্পিউটার এন্ড নেটওয়ার্কিং বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন
দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় কম্পিউটার এন্ড নেটওয়াকিং বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২ জুলাই) উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে এ উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে উপজেলা যুব উন্নয়ন অফিসার আহমেদ তাহমীর সিদ্দীক এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান। উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার অধীর কুমার গাইন, উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাসরিন জাহান, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সহ বিভিন্ন দপ্তরর কর্মকর্তা ও প্রশিক্ষণার্থীরা।

উল্লেখ্য যে, যুব উন্নয়ন অধিদপ্তরধীন “টেকনোলজি এমপাওয়ারমেন্ট সেন্টার অন হুইলস ফর আন্ডারপ্রিভিলেজড রুরাল ইয়ং পিপল অফ বাংলাদেশ (টেকাব ২য় পর্যায়), শীর্ষক প্রল্পের আওতায় দুই মাস মেয়াদী “কম্পিউটার ও নেটওয়ার্কিং” বিষয়ে প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হবে। উক্ত প্রশিক্ষণ কোর্সে ১৮-৩৫ বছর বয়সী কর্ম-প্রত্যাশী যুবদের কর্মসংস্থানের নিমিত্তে ৪০ জন যুবদের প্রশিক্ষণ প্রদান করা হবে।

Share this post

PinIt
scroll to top