দীর্ঘদিনের বাঁধ মেরামতির দাবীতে, টায়ার জ্বালিয়ে পথ অবরোধ ও বিক্ষোভ।

WhatsApp-Image-2024-07-02-at-6.55.11-PM.jpeg

কলকাতা প্রতিনিধিঃ  সমরেশ রায় ও ‌ শম্পা দাস 

আজ ২রা জুলাই মঙ্গলবার, পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুরে  বাঁধ মেরামতির দাবীতে গ্রামবাসীরা পথ অবরোধ করে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন।

দাসপুরের রাজনগর এলাকায় শিলাবতী নদীর কালসভা ভাঙ্গা নদীর বাঁধ মেরামতের দাবিতে প্লাকার্ড হাতে এই বিক্ষোভ দেখালেন, রাজ্য সড়ক অবরোধ করে। এলাকাবাসী টায়ার জেলে অবিলম্বে বাঁধ মেরামতির ব্যবস্থার দাবি জানান। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলা দাসপুর থানার ঘাটাল মেদিনীপুর রাজ্য সড়কের রাজনগর এলাকায়।

বর্ষায় বেশ কয়েকটি গ্রাম প্লাবন হয় । দীর্ঘ ১০ বছর ধরে এইভাবে এলাকাবাসীকে বর্ষায় বসবাস করতে হয়। জলের মধ্যে, এমনকি যাতায়াতের সমস্যায় পড়ে এলাকাবাসী, কিন্তু বারবার আশ্বাস দিয়ে গেলেও কোন ভাবে কাজ হয় নাই বাঁধের। দশটি বছর এই ভাবে কেটে গিয়েছে। দাসপুর এক নম্বর ব্লকের  ভূমি রাজস্ব আধিকারিক দপ্তর সহ প্রশাসনিক বিভিন্ন দপ্তরে একাধিক বার ভাঙা নদী বাঁধ মেরামতের দাবি লিখিত অভিযোগ জানিয়েছিলেন গ্রামবাসীরা। তাতেও কোন কাজ না হওয়ায় আজকের এই বিক্ষোভ। এমনকি প্রশাসনিক দপ্তর থেকে এই ভাঙ্গাবাজ মেরামতের আশ্বাসও দিয়ে গিয়েছেন। আজও কোন কাজ হয়নি।

গ্রামবাসিরা একত্রিত হয়ে রাজ্য সড়কের উপর রাস্তা অবরোধ করে । টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে বাধ্য হলেন। এই বিক্ষোভ চলে বেশ কিছুক্ষণ , রাস্তা অবরোধের ফলে যান জোটের সৃষ্টি হয়। সমস্ত গাড়ি দুই দিকে লাইন দিয়ে দাঁড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় দাসপুর থানার পুলিশ এবং গ্রামবাসীদের বোঝানোর চেষ্টা করেন। তাদের একটাই দাবি অবিলম্বে বাঁধ মেরামতের  কাজ শুরু করতে হবে।

Share this post

PinIt
scroll to top