কারাগারেই আলিম পরীক্ষা দিলেন পাঁচবিবির ১ পরীক্ষার্থী

image_100221_1719749464.webp

দেশের তথ্য ডেস্কঃ

জয়পুরহাট জেলা কারাগারে বসে পাঁচবিবি উপজেলায় আলিম পরীক্ষা দিচ্ছেন এক পরীক্ষার্থী। তিনি মাদক মামলার আসামি বলে জানা গেছে। রোববার (৩০ জুন) এইচএসসি পরীক্ষার প্রথম দিন কারাগারে বসে তিনি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

জয়পুরহাট জেলা কারাগারের ডেপুটি জেলার মো. শাহাবুদ্দিন সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, মাদক মামলার আসামি হয়ে একজন পরীক্ষার্থী গত ৩০ মে থেকে কারাগারে রয়েছেন। তার আবেদনের প্রেক্ষিতে আদালতের নির্দেশে কারাগারেই ওই পরীক্ষার্থীর আলিম পরীক্ষা নেওয়া হচ্ছে। আদালতের নির্দেশে পড়াশোনার জন্য তাকে বই সরবরাহ করা হয়েছে। আজকে আলিম পরীক্ষার প্রথম দিন তিনি কারাগারে বসে পরীক্ষা দিচ্ছেন। তিনি মাদ্রাসা বোর্ডের পরীক্ষার্থী।

জয়পুরহাটের ডেপুটি জেলার মো. শাহাবুদ্দিন বলেন, নির্ধারিত কেন্দ্র থেকে কক্ষ পরিদর্শকসহ প্রশ্ন ও উত্তরপত্র সরবরাহ করা হয়েছে। পরীক্ষাকালীন কারাগারের পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা ও সহযোগিতা প্রদান করা হচ্ছে।

জয়পুরহাট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ-আল-মাহবুব (এনডিসি) বলেন, জেলায় এবার ২৫টি কেন্দ্রে ১০ হাজার ৭৭ জন এইচএসসি, আলিম ও সমমানের পরীক্ষার্থী রয়েছেন। তাদের মধ্যে পাঁচবিবি উপজেলার মহব্বতপুর আলিমিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রের একজন পরীক্ষার্থী কারাগারে বসে পরীক্ষা দিচ্ছেন।

Share this post

PinIt
scroll to top