ট্যাংকসহ নদীতে ডুবে পাঁচ ভারতীয় সেনার মৃত্যু

1719646365-b1b2f18193dc99a1a760ace02ead45b1.webp

দেশের তথ্য ডেস্কঃ 

চীন সীমান্তবর্তী লাদাখে নদীতে ডুবে ট্যাংক দুর্ঘটনায় পাঁচ ভারতীয় সেনার মৃত্যু হয়েছে। ট্যাংকটি তোংসেতর দিকে যাচ্ছিল এবং নিহত সেনাদের মধ্যে একজন জুনিয়র কমিশন্ড অফিসারও রয়েছেন। গতকাল শুক্রবার লাদাখের দৌলতবেগ ওলদি এলাকার লাইন অব অ্যাকচুয়াল কন্ট্রোলের (এলএসি) কাছে এই দুর্ঘটনার ঘটনা ঘটে। এনডিটিভির প্রতিবেদনে এই খবর প্রকাশ করা হয়েছে।

সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, দৌলতবেগ ওলিদির মন্দির মোড়ে একটি টি-৭২ ট্যাংক নিয়ে বোধি নদী পার হওয়ার অনুশীলন করছিলেন সেনারা। যখন ট্যাংকটি নদীতে ছিল তখন হঠাৎ করে পানি বাড়তে থাকে। এরপর খুব অল্প সময়ের মধ্যে ট্যাংক ও এর ভেতর থাকা সেনারা তলিয়ে যান। স্থানীয় সময় শুক্রবার দিবাগত রাত তিনটার দিকে এই ঘটনা ঘটে।

হঠাৎ করে নদীর পানি বৃদ্ধি পাওয়ায় দুর্ঘটনাটি ঘটে।প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এক্স-এ লিখেছেন, ‘লাদাখে একটি নদী পার হওয়ার সময় দুর্ভাগ্যজনক দুর্ঘটনায় আমাদের পাঁচ সাহসী ভারতীয় সেনা প্রাণ হারানোয় গভীরভাবে দুঃখিত। জাতির প্রতি আমাদের বীর সেনাদের সেবা আমরা কখনওই ভুলব না। শোকাহত পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা।

এই দুঃসময়ে দেশ তাদের পাশে রয়েছে।’নিহত পাঁচ সেনার মরদেহ উদ্ধার করা হয়েছে। ট্যাংকটি তোংসেতর দিকে যাচ্ছিল এবং নিহত সেনাদের মধ্যে একজন জুনিয়র কমিশন্ড অফিসারও রয়েছেন বলে জানা গেছে। লাদাখের স্থানীয় এক পুলিশ কর্মকর্তা ইটিভি ভারতকে বলেছেন, যেখানে দুর্ঘটনা ঘটেছে সেখানকার সেনা চৌকিটি লেহ থেকে ১৫০ কিলোমিটার দূরে অবস্থিত। সেখানে আসলে কী ঘটেছে সেটি জানা গেলে বিস্তারিত জানানো হবে।

গত বছরও আরো এক দুর্ঘটনা ঘটেছিল এই এলাকায়। একজন জুনিয়র কমিশনড অফিসারসহ ৯ জন সেনা নিয়ে একটি সামরিক ট্রাক পড়ে গেলে সবাই মারা যান।

Share this post

PinIt
scroll to top