জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের অষ্টম আসরের আবেদন শুরু

image_99681_1719584624.webp

দেশের তথ্য ডেস্কঃ

বৈশ্বিক অর্থনৈতিক মন্দার প্রভাব পড়েছে বাংলাদেশেও। এর মধ্যেই কিছু তরুণ জনগণ ও সমাজের পরিবর্তনের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

এই অসাধারণ অর্জনকারীদের খোঁজা এবং তাদের অনুপ্রেরণামূলক গল্পগুলোর কথা ছড়িয়ে দেওয়া একটি চ্যালেঞ্জিং কাজ হলেও অপরিহার্য। আশা এবং সংকল্পের এই ঘটনাগুলো অন্যদের বড় স্বপ্ন দেখতে এবং আরও অর্জন করতে অনুপ্রাণিত করে।

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড এমনই একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হিসাবে আবির্ভূত হয়েছে, যা দেশের প্রতিটি কোণ থেকে এই উদ্যোক্তাদের একত্র করেছে। বহুল প্রত্যাশিত জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের অষ্টম আসরের নিবন্ধন আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) অঙ্গ প্রতিষ্ঠান ইয়াং বাংলা তাদের ফেসবুকে পেজে এ তথ্য নিশ্চিত করেছে।

শুক্রবার (২৮ জুন) থেকে শুরু হওয়া এই আবেদন চলবে ৩১ জুলাই পর্যন্ত।

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০২৪ এ আবেদনের প্রক্রিয়া ও অন্যান্য তথ্য বিস্তারিত জানা যাবে— https://jbya.youngbangla.org/

মানবিক কাজের মাধ্যমে সমাজে অবদান রাখার স্বীকৃতি হিসেবে গত বছর দেশের সেরা ১২ যুব সংগঠনকে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২৩’ দেওয়া হয়। দেশের ৭৫০টিরও বেশি সংগঠনের মধ্য থেকে ছয় ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়ার আয়োজক আওয়ামী লীগের গবেষণা উইং সিআরআই’র অঙ্গ প্রতিষ্ঠান ‘ইয়াং বাংলা’।

তারুণ্যের বৃহত্তম প্লাটফর্ম ইয়াং বাংলা ২০১৫ সাল থেকে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড দিয়ে আসছে।

Share this post

PinIt
scroll to top