খুলনায় দুইদিন ব্যাপী সাংবাদিকতার উপরে দক্ষতা বৃদ্ধির লক্ষে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়

448711237_362015970246682_5009162500228617065_n.jpg

নিজেস্ব প্রতিনিধিঃ

দক্ষতা বৃদ্ধির লক্ষে খুলনায় সাংবাদিক প্রশিক্ষণ অনুষ্ঠিত এইচ এম সাগর (হিরামন) খুলনা : দুইদিন ব্যাপী সাংবাদিকতার উপরে দক্ষতা বৃদ্ধির লক্ষে ৪০ জন সাংবাদিকদের একটা প্রশিক্ষণ অনুষ্ঠিত হয় দৈনিক প্রবাহের কনফারেন্স রুমে।

২৮ জুন শুক্রবার সকাল ৯টায় অনুষ্ঠিত হয়ে বিকেল ৪টায় প্রথম দিনের প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়। সি ডাব্লিউ এফ এলায়েন্স (সিডাব্লুএফ, সি এম কে এস,ও দৈনিক প্রবাহ) এর সার্বিক ব্যবস্থাপনায়, দাতা সংস্থা দ্য ইউরোপিয়ান ইউনিয়ন এর অর্থায়নে, ফ্রী প্রেস আনলিমিটেড, আর্টিকেল নাইনটিন, এর সহযোগিতায় দুইদিনব্যাপী এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

প্রথম দিনের প্রশিক্ষণে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ডিজিটাল ডিভাইজ রক্ষণাবেক্ষণ ও “মোজ” মোবাইল সাংবাদিকতার উপরে প্রশিক্ষণ দেন , গ্লোবাল টেলিভিশনের খুলনা বিভাগীয় প্রধান ও দৈনিক প্রবাহের সিনিয়র স্টাফ রিপোর্টার আনিছুর রহমান কবির। সকাল ১১ টা থেকে ১টা পর্যন্ত সাংবাদিকতায় ঝুঁকি বিশ্লেষণ ও সংঘাত-সংবেদনশীল সাংবাদিকতার উপর প্রশিক্ষণ দেন মাছরাঙ্গা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি ও খুলনা ভার্সিটির জার্নালিজম বিভাগের খন্ডকালীন শিক্ষক অবু হেলা মোস্তফা জামান পপলু এবং দুপুর ২টা থেকে ৪ টা পর্যন্ত প্রশিক্ষণ দেন নর্দান ইউনিভার্সিটি অফ বিজনেস অ্যান্ড টেকনোলজি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের ,বিভাগীয় প্রধান মুস্তাফিজুর রহমান রনি। খুলনার জেলার বিভিন্ন উপজেলা ও মহানগরের ৪০ জন সাংবাদিকদের নিয়ে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন সি ডব্লিউ এফ এর পরিচালক ও সি ডব্লিউ এফ এলায়েন্স এর টিম লিডার মোহাম্মদ নাসিমুল হক, সিএম কে এস এর নির্বাহী পরিচালক আবুল হোসেন। আগামীকাল শনিবার সকাল ৯টা থেকে দ্বিতীয় দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। পরে সাংবাদিকদের মাঝে সনদ বিতরণ করা হবে।

Share this post

PinIt
scroll to top